১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:০৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

তাড়াশে ইউএনওর নম্বর ‘ক্লোন’, ফোন করে চাঁদা দাবি

প্রতিবেদক
joysagortv
আগস্ট ২৬, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ

সাব্বির মির্জা,তাড়াশ(সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দাপ্তরিক ও ব্যক্তিগত দুটি মুঠোফোন নম্বর ‘ক্লোন’ করে নানা সুবিধা দেওয়ার কথা বলে চাঁদা দাবি করেছে দুর্বৃত্তরা।

এদিকে নম্বর ‘ক্লোন’ বিষয়টি জানার পর ইউএনও সবাইকে প্রতারকদের ফাঁদে না পড়ার জন্য ফেসবুকে অনুরোধ জানিয়েছেন। সেইসঙ্গে যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন, তাদের বেশি বেশি শেয়ার করার জন্য অনুরোধ করেছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার (২৪ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত একটি প্রতারক চক্র উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমার দাপ্তরিক ও ব্যক্তিগত দুটি মুঠোফোন নম্বর ক্লোন করে নিজেকে ইউএনও দাবি করে এলএসডি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে ফোন দেয়। এরপর বিভিন্ন ডিলারের মুঠোফোন নম্বর চায়। তিনি কয়েক জনের মুঠোফোন নম্বর দিলে প্রতারক চক্র নানা অজুহাতে ডিলাদের কাছে টাকা দাবি করে।

এছাড়া একই কায়দায় উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, মাদরাসা ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানদের নাম ও নম্বর সংগ্রহ করে নিজেকে ইউএনও পরিচয় দিয়ে টাকা দাবি করে প্রতারকরা। পরবর্তীতে বিষয়টি নিয়ে অনেকের সন্দেহ হলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমার সঙ্গে সরাসরি যোগাযোগ করেন। এ বিষয়টি জানার পর ইউএনও প্রতারকদের ফাঁদে পা না দেওয়ার জন্য ফেসবুকে পোস্ট দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমা বলেন, এ বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে ফেসবুকে পোস্ট করে সবাইকে সর্তক করি এবং আমার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি