১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:২৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

ধুনটে প্রভাব খাটিয়ে সড়কের ভিত্তি প্রস্তরের নাম ফলক দখল করে রমরমা ব্যবসা

প্রতিবেদক
joysagortv
আগস্ট ৩১, ২০২৪ ১০:২৯ অপরাহ্ণ

 ধুনট (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার ধুনটে স্থানীয় প্রভাব খাঁটিয়ে সড়কের নাম ফলক দখল করে রমরমা ব্যবসার পাশাপাশি যানবাহন চালকদের নানা ভাবে হয়রানি করে আসছে অবৈধ দখলদাররা। উপজেলার সোনাহাটা বাজারে যানজট নতুন কিছু নয়। হাতেগোনা কয়েকটি সড়ক দখলদারদের কারনেই এ যানজটের সৃষ্টি হয় প্রতিদিনই। সড়কের ভিত্তপ্রস্তরের নাম ফলক দখল করে সোনাহাটা বাজারে দীর্ঘদিন থেকে মিষ্টির দোকান দিয়ে ব্যবসা করে আসছে নান্দিয়ার পাড়া গ্রামের মোজাফ্ফর রহমানের ছেলে গোলাম রব্বানী। অপর পাশে আনারস বাদামসহ মুখরোচক বাহারি পশরা সাজিয়েও ব্যবসা করে আসছে বেড়েরবাড়ী গ্রামের আয়ফলের ছেলে বাবু মিয়া। বাজারের ত্রিমুখী সড়কে রমরমা ব্যবসা করে আসছেন মন্টুর নামের আরো এক ব্যবসায়ী।

দোকানীদের এমন দখলদারি ব্যবসার কারনে অটো চালকগণ গাড়ি রাখতে পারেনা। ফলে দিনব্যাপী যানজট লেগে থাকায় দখলমুক্ত করতে গত ২৫ আগস্ট রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে সাধারন অটোভ্যান ও ইজি বাইক চালকগন। অবৈধ দখলদার দোকানিরা অটো চালকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। গাড়ি রাখলে চাবি ছিনিয়ে নেয়া, গাড়ির হাওয়া ছেড়ে দেওয়াসহ অনেক অভিযোগ তোলে চালকগন।

অটো চালকগন বলেন, সড়ক যানজট মুক্ত করতে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার কোন বিকল্প নেই। যাত্রী পরিবহনের ইজি বাইক রাখার স্থান না থাকায় আমাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। চালক সম্রাট হোসেন, স্বপন মাহমুদ, ওয়ারেছ আলী, হেলাল, আমজাদ হোসেন, মুঞ্জু মিয়া, মোনাহার আলী, আপেল মাহমুদ, আঙ্গুর আলী সহ আরো অনেকের স্বাক্ষর সম্বলিত একটি লিখত অভিযোগ উপজেলা প্রশাসনিক দপ্তরে দাখিল করে। অভিযোগ দাখিলের পরেও প্রশাসন থেকে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি বলে তারা জানায়। সড়ক দখল করে এমন ব্যবসার মাধ্যমে যানবাহন ও পথচারীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করা কি বৈধ? সংবাদকর্মীকে এমন প্রশ্ন ছুড়ে দিয়ে দ্রুত প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।

অনুসন্ধানে দেখা যায়, শুধু সোনাহাটা বাজারই নয়। উপজেলার প্রায় সব গুলো নাম ফলক স্থানীয় প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে দখল করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে দখলদাররা। মূলত এমন দখলদারির কারনে যাত্রী পরিবহনের গাড়ি রাখার স্থান সংকটে পড়ায় যানজট সৃষ্টি হচ্ছে। সড়কের ভিত্তিপ্রস্তরের নাম ফলকসহ দখলীয় অংশ মুক্ত হলে প্রতিবন্ধকতা অনেকটা লাঘব হবে বলে মনে করেন স্থানীয় অনেকে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক খান জানান, সড়কের ভিত্তিপ্রস্তরের নাম ফলক দখল করে মিষ্টির দোকান বসানোর কোন সুযোগ নেই। সোনাহাটা বাজার কেন্দ্রিক একটি অভিযোগ পেয়েছি। আগামী ৭ দিনের মধ্যে সরকারি জায়গার উপর অবৈধ ভাবে নির্মিত সকল দোকান অপসারণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি