১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:০৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

নড়াইলে দুর্নীতি মামলায় সাবেক পৌর চেয়ারম্যান ও সাবেক ৫ কমিশনারের ৭ বছরের সাজা বহাল

প্রতিবেদক
joysagortv
আগস্ট ২২, ২০২৪ ৮:৩৮ অপরাহ্ণ

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:
দুদকের করা দূর্নীতি মামলায় নড়াইল পৌরসভার সাবেক চেয়ারম্যান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস ও সাবেক ৫ কমিশনারের ৭ বছরের সাজা বহাল রেখেছ আদালত। উজ্জ্বল রায়, নড়াইল থেকে জানান, বৃহস্পতিবার(২২আগষ্ট) যশোরের স্পেশাল জজ আদালতের হাজিরা দিলে আদালত তাদের সাজা মওকুফের আবেদন(লিভ টু আপিল) বাতিল করে সাজা বহালের রায় প্রদান করেন। মামলার অন্যান্য দন্ডপ্রাপ্তরা হলেন পৌরসভার তৎকালীন কমিশনার সৈয়দ মুশফিকুর রহমান বাচ্চু, কমিশনার আহম্মেদ আলী খান, কমিশনার রফিকুল ইসলাম, কমিশনার মোহাম্মদ তেলায়েত হোসেন ও কমিশনার শরফুল আলম লিটু। নড়াইল পৌরসভার সাবেক মেয়র জাহাঙ্গীর বিশ্বাস মারা যাওয়ায় মামলা থেকে অব্যহতি পেয়েছেন।
মামলার বিবরনে জানা যায়, ২০০৯ সালে নড়াইল পৌরসভার রপগঞ্জ পশুরহাটের হাট-বাজার ইজারা নীতিমালার শর্ত ভেঙ্গে বাংলা ১৪১১, ১৪১২ ও ১৪১৩ সনের ইজারা মূল্য ১ লাখ ৯৬ হাজার ৬’শ ৬৫ টাকা আত্মসাৎ করায় দুর্নীতি দমন কমিশন সম্মিলিত  যশোর-এর সহকারী পরিচালক মো: ওয়াজদ আলী গাজী বাদি হয়ে ২০০৯ সালের ৭ আগস্ট নড়াইল পৌরসভার ৭জন জনপ্রতিনিধি ও ১জন কর্মচারীর বিরুদ্ধে নড়াইল সদর থানায় মামলা করেন। এ মামলায় ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর বিজ্ঞ স্পেশাল জজ আদালত দন্ডবিধি ৪০৯, ১০৯ এবং ১৯৪৭ সালের  ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৭জনকে  শাস্তি প্রদান করেন। সাবেক অফিস সহকারী  মতিউর রহমান মত্যুবরণ করায় রায় থেকে তার নাম বাদ দেওয়া হয়। দন্ডবিধি ৪০৯ ধারায় প্রত্যককে ৩বছর এবং ৫(২) ধারায় ৪ বছর করে শাস্তি প্রদান করে এবং প্রত্যককে ১ লক্ষ ৯৬ হাজার টাকার জরিমানা করেন।
যশোর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেছেন, উচ আদালতে করা লিভ টু আপিল আসামীদের নিম্ন আদালতে হাজিরা দেবার আদেশ দেয়া হয়েছিলো। আদালত তাদের লিভ টু আপিল খারিজ করে সাজা বহাল রেখেছেন। এই মামলায় নিম্ন  আদালতের জামিন দেবার এখতিয়ার নেই। তারা পরবর্তীত উচ আদালতে সাজার বিরুদ্ধে লিভ টু আপিল করতে পারবেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে চিকিৎসা সহায়তার আর্থিক অনুদান, প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ ও বধক্ষ রোপণ করলেন-সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপুমনি

নওগাঁয় স্মার্ট ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

ছোনগাছা ইউনিয়নের ৮ নং ওয়াডের ইউপি সদস্য জহুরুল ইসলামের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ 

শান্ত-মুশফিকের রেকর্ড ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

অভিজ্ঞতা ছাড়াই আইএফআইসি ব্যাংকে চাকরি, বেতন ২৮৩৭০

সিরাজগঞ্জে মহান মে দিবস পালিত

সলঙ্গায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর পথ সভা ও সমাবেশ অনুষ্ঠিত

তাড়াশে জিন্দানী ডিগ্রী কলেজের অধ্যক্ষের পদত্যাগ

আপিল বিভাগে নিপুণ-জায়েদের আইনি লড়াই চলছে

ঝিনাইদহে কাজে ফেরায় পুলিশ সদস্যদের ফুল দিয়ে বরণ করে নিলো শিক্ষার্থীরা