৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:০৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

বন্যায় ভেঙ্গে গেছে সড়ক, স্কুল-কলেজ-মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ দুর্ভোগে জনজীবন

প্রতিবেদক
joysagortv
জুলাই ১২, ২০২৪ ৯:৩৬ অপরাহ্ণ

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর প্রতিনিধি
বন্যার পানির তীব্রতায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েকটি সড়ক ভেঙে যাওয়ায় স্কুল কলেজ মাদ্রাসায় পড়ুয়া ছাত্র ছাত্রীসহ জনজীবনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গুরুত্বপূর্ণ এই পাকা সড়কগুলো দিয়ে যানবাহন চলাচল করতে না পারায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করতে পারছে না এলাকাবাসী।
স্থানীয়রা জানায়, সুরমা কুশিয়ারাসহ অভ্যন্তরীণ নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জগন্নাথপুর উপজেলা প্লাবিত হয়। ধীরে ধীরে পানির চাপ বাড়তে থাকায় সাম্প্রতিককালে ঢলের পানিতে জগন্নাথপুরের গ্রামীন সড়কগুলো বিপর্যস্ত হয়ে পড়ে।উপজেলার কলকলিয়া ইউনিয়নের কলকলিয়া তেলিকোনা চন্ডিডহর সড়ক, পাটলী ইউনিয়নের লাউতলা রসুলগঞ্জ সড়ক, চিলাউড়া জগন্নাথপুর সড়ক, উপজেলার গোয়ালা বাজার, সৈয়দপুর, ভবের বাজার, নয়াবন্দর, কাঠাঁলখাই, শিবগঞ্জ, বেগমপুর সড়কসহ বেশ কয়েকটি গ্রামীন সড়ক তলিয়ে যায়। বন্যায় এসব সড়ক বিপর্যস্ত হয়ে জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে যায়। কলকলিয়া তেলিকোনা চন্ডিডহর সড়কটি চন্ডিডহর থেকে সাদিপুর পর্যন্ত ভেঙে যায়। ভেঙে যাওয়ার ফলে চন্ডিডহর থেকে জগদীশপুর পর্যন্ত সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

 

এতে কান্দারগাঁও, নোয়াগাঁও, তেলিকোনা, কামারখাল, গলাখাল, শ্রীধরপাশা, জগদীশপুর, গ্রামের অন্তত ১০ হাজারেরও বেশি মানুষের যাতায়াতে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। এ অঞ্চলে উৎপাদিত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ধানসহ বিভিন্ন ফসল সরবরাহ করতে পারছে না কৃষকরা।

তেলিকোনা গ্রামের আব্দুল আজিজ, কামারখাল গ্রামের সুয়েব আহমদ, দুলাল হোসেন ও শাহজাহান আলীসহ অনেকেই বলেন, বিগত ২০২২ সালের বন্যায় এই রাস্তাটি আংশিক ভেঙে গেলে কোন সংস্কার হয়নি। এবারের বন্যায় চন্ডিডহর থেকে জগদীশপুর পর্যন্ত রাস্তাটি ভেঙে যাওয়ায় স্কুল কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীসহ আমরা দুর্ভোগ পোহাতে হচ্ছে। এব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন বলেন, এউপজেলায় প্রায় নয়শত কিলোমিটার সড়কের মধ্যে প্রায় সাড়ে তিনশত কিলোমিটার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধরে নেয়া হয়েছে। প্রায় পনেরটি কালভার্ট ও ব্রীজ ক্ষতিগ্রস্ত হয়েছে। আনুমানিক ক্ষতি ধরা হয়েছে প্রায় সত্তর কোটি টাকা তবে রাস্তাঘাটের পানি একেবারে নেমে গেলে ক্ষয় ক্ষতির পরিমান বাড়তে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলাম বলেন, উপজেলায় সব মিলিয়ে একশত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। আমরা জেলার মাধ্যমে ক্ষয়ক্ষতির প্রাথমিক একটি তালিকা পাঠিয়েছি। আশা করি খুব শীঘ্রই ক্ষয়ক্ষতির কাজ শুরু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

পীরগঞ্জের করতোয়া নদীতে বালু উত্তোলনে বাধা দেওয়ায় বাড়িঘরে হামলা, টাকা ছিনতাই, আহত-৫

আঙুর খাওয়ার উপকারিতা

নড়াইলে বিদ্যুৎস্পৃষ্টে হনুমানের মৃত্যু

শান্তী-শৃংখলার লক্ষ্যে উল্লাপাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আজাদ হোসেন-এর সমাবেশ

অর্জিত বিজয়কে কোন অবস্থাতেই প্রশ্নবিদ্ধ করতে দেওয়া হবে না -সাবেক এমপি এম. আকবর আলী

সরকার শিবগঞ্জ উপজেলাকে অধিক গুরুত্ব দিয়ে বিভিন্ন উন্নয়ন মূলক কাজের পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসক সাইফুল ইসলাম

সিরাজগঞ্জে জেলা প্রশাসন কর্তৃক কবি রবীন্দ্রনাথ ঠাকুর জন্ম বার্ষিকী প্রস্তুতিমূলক সভায়

দিনাজপুরে ১২০ টাকায় ৭৫ জনের পুলিশে চাকরি 

উল্লাপাড়ায় আমান ফিড ও সিমেন্ট ফ্যাক্টারীর ডিজিএম ও এডমিন অফিসারের বিরুদ্ধে কৌশলে লক্ষ লক্ষ টাকা চাঁদাবাজি এবং মজুরি আত্মসাৎ-এর অভিযোগ

দীর্ঘ দিন ধরে ভাঙাচোরা অবস্থায় মাঝিরা–বীরগ্রাম বাইপাস সড়ক। আর সামান্য বৃষ্টিতে রাস্তায় জমাট বাঁধে কাদা,পানি। যানবাহন নিয়ে খুব কষ্টে চলাচল করতে হয় এই রাস্তা ব্যাবহার কারিদের। নেই মেরামতের উদ্যোগ।