৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৫৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

মহাতাঁবু জলসার মধ্যেদিয়ে শেষ হলো রায়গঞ্জ কাব ক্যাম্পুরী 

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ৩০, ২০২৪ ২:৪১ অপরাহ্ণ

” স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্কাউটিং ” এই পতিপাদ্যকে সামনে রেখে ২৬-৩০ এপ্রিল ২০২৪  বাংলাদেশ স্কাউটস, রায়গঞ্জ উপজেলা ৬ষ্ঠ রায়গঞ্জ উপজেলা কাব ক্যাম্পুরী সমাপনী  অনুষ্ঠিত হয়েছে।
গত সোমবার ( ২৯ এপ্রিল) রাত ৮ টা বাংলাদেশ স্কাউটস, রায়গঞ্জ উপজেলা স্কাউটসের আয়োজনে ৬ ষ্ঠ রায়গঞ্জ উপজেলা স্কাউট কাব ক্যাম্পুরী রায়গঞ্জ সদর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে  মহাতাঁবু জলসার সমাপনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন  উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি বাংলাদেশ স্কাউটস, রায়গঞ্জ উপজেলা মোহাম্মদ নাহিদ হাসান খান এর সভাপতিত্বে শুরুতে ক্যাম্পুরীর লগো যুক্ত  স্কাফ,  ক্যাপ  ও ফুল দিয়ে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দকে বরণ করে নেওয়া হয়।
অনুষ্ঠানে প্রথম পর্বে  শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের সহকারী পরিচালক সিরাজগঞ্জ ও পাবনা মোহাম্মদ আবু সাঈদ ,
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অগ্নিপ্রজ্জলনের মাধ্যমে  মহাতাঁবু জলসার শুভ  উদ্বোধন  ঘেষণা করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও সভাপতি বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি স্কাউট দের উদ্যেশ্যে বলেন, সুন্দর ও সুশৃঙ্খল সুনাগরিক হওয়ার জন্য কাব স্কাউটসের কোন বিকল্প নাই। কাব স্কাউটসের মাধ্যমেই জীবনের শৃঙ্খলার পূর্ণতা পাওয়া যায়। তোমার আগামী দিনের ভবিষ্যত কাব স্কাউটসের থেকে শিক্ষা নিয়ে জীবনে আরো উন্নতি সাধন করবে।’
তিনি আরো বলেন,  মা বাবার কথা, শিক্ষক শিক্ষিকাদের কথা, বড়দের কথা মেনে চলা, নিজেদের খেয়াল মতো কিছু না করাটা কাব ক্যাম্পুরিদের শিক্ষার মূল বিষয়। তাই এই বিষয়গুলো শিখতে হবে, শিশুদের শেখাতে হবে। তাহলে কাব ক্যাম্পুরি আয়োজনের স্বার্থকতা আসবে।
অনুষ্ঠানে সভাপতি মো. নাহিদ হাসান খান তিনি বলেন,
স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল হিসেবে গড়ে তোলতে এবং সমাজকে এগিয়ে নিতে। স্কাউটিংকে দেশসেরা ও মানব কল্যাণে কাজে লাগাতে হবে।  কাব স্কাউটিংয়ের কোন বিকল্প নেই, স্কাউটিং এর শিক্ষা ব্যক্তি পরিবার ও সামাজিক জীবনে প্রতিফলিত করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে। জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম আর অনুশীলনের বিকল্প নেই। কাব বন্ধুরা তোমরা ভালো ভাবে পড়ালেখা করবে। সারাদেশে তীব্র গরমকে উপেক্ষা করে ৫ দিনব্যাপী কাব ক্যাম্পুরী সমাপ্ত করায় মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে হাজার হাজার শুকরিয়া  কামনা করছি।
উপজেলা স্কাউট কমিশনার মো. নাজমুল ইসলাম খাঁন তিনি বলেন, স্কাউটিং আনন্দোলন একটি অরাজনৈতিক আন্দোলন এই আনন্দলনের সাথে আমরা সম্পৃক্ত রয়েছি।  ৬ষ্ঠ কাব ক্যাম্পুরী ইতিমধ্যে আমরা সমাপ্ত করতে পেরেছি। সারাদেশ ব্যাপী এই তীব্র তাপদাহের মধ্যে আমরা এই উপজেলা কাব ক্যাম্পুরী সম্পূর্ণ করতে পেরেছি। সুন্দর ও সফলভাবে কাব ক্যাম্পুরী শেষ করলাম। ক্যাম্পুরীতে বিভিন্ন  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৯ টি দল অংশগ্রহণ করে।
এসময়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য উপস্থিত থেকে বক্তব্য  রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি তানজিল আহমেদ,  রায়গঞ্জ পৌরসভার মেয়র মো. আব্দুল্লাহ আল পাঠান,  বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের ( ডি. আর. সি.  প্রোগ্রাম) মো. দেলোয়ার হোসেন,  বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের ( ডি. আর. সি,  সমাজ উন্নয়ন) মো. সাইফুল ইসলাম,বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা সহকারী কমিশনার ( প্রোগ্রাম প্রশিক্ষণ ও গ্রোথ,  ) মো. খালেকুজ্জামান খান ( এলটি) আল আরাফাহ ইন্টারন্যাশনাল গ্রুপের পরিচালক আলহাজ্ব মো. নুরুল ইসলাম উজ্জ্বল,   প্রমুখ,
এছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা কোষাধ্যক্ষ মো. আব্দুল মজিদ, রায়গঞ্জ উপজেলা উপজেলা স্কাউট কমিশনার মো. নাজমুল ইসলাম খাঁন, সম্পাদক মো. আব্দুস সবুর মিয়া,  ( এ. এলটি),  ও  ৬ষ্ঠ রায়গঞ্জ উপজেলা কাব ক্যাম্পুরী প্রোগ্রাম চীফ এম. এম আমিনুল ইসলাম, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা স্কাউট লিডার  মো. মোস্তাফিজুর রহমান,  জেলা কাব লিডার মো. আইউব আলী, জেলা স্কাউটসের সংযোজিত সদস্য ও অন্বেষণ মুক্ত স্কাউট দলের সম্পাদক মো. হোসেন আলী (ছোট্ট),
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অন্বেষণ মুক্ত স্কাউট দলের কার্যকরী পরিষদের অন্যতম  সদস্য  মো. নাজমুল হোসাইন, ও বিচিত্রা রায়,  উল্লেখ্য ঃ  গত ২৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত শুরু হওয়া ৬ষ্ঠ রায়গঞ্জ উপজেলা কাব ক্যাম্পুরীর শুভ উদ্বোধন করেন  রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি তানজিল আহমেদ। এবংসমাপনী  মহাতাঁবু জলসার দ্বিতীয় পর্বে  সার্বিক নিজ ভাবে সম্পূর্ণভাবে দিক নির্দেশনামূলক তাঁবু জলসা  পরিকল্পনাকারী ও পরিচালনা করেন বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা সহকারী কমিশনার ( প্রোগ্রাম প্রশিক্ষণ ও গ্রোথ  মো. খালেকুজ্জামান খান ( এলটি),    এই কাব ক্যাম্পুরীতে সর্বমোট   ৪৯ টি  দল ও (   ১৭  )  কর্মকর্তা এবং  ( ১৫)   স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

জনশুমারি : রাজবাড়ী জেলায় পুরুষের চেয়ে নারীর সংখ্যা সাড়ে ২৫ হাজার বেশি   

রাজশাহীর আয়োজন দিয়ে শেষ হলো আঞ্চলিক স্বাস্থ্য অলিম্পিয়াড

রায়গঞ্জে পাঙ্গাসী ইউপি’র উন্মুক্ত বাজেট ঘোষনা

কামারখন্দে দিনের বেলায় বারান্দার গ্রীল কেটে নগদ টাকা সহ বিপুল পরিমাণ স্বর্নালঙ্কার চুরি

কাজিপুরের চরগিরিশ ইউনিয়নে রাস্তার  কাজের উদ্বোধন 

সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ – এর আয়োজনে শিক্ষার্থীদের ব্যাগ বিতরন

নিশো-মেহজাবীনের রেকর্ড ভাঙল মামুনের নাটক

নড়াইলে পুলিশের পৃথক অভিযানে বিভিন্ন অপরাধে গ্রেফতার ১৫

রাজবাড়ীর আটদাপুনিয়ায় আরশাদ আলী মাস্টার স্মৃতি ফুটবল টুর্নামেন্ট২০২৪ উদ্বোধন 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব মো. আমিনুল ইসলাম