১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:০৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রাজবাড়ীতে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
আগস্ট ৯, ২০২৪ ৭:১১ পূর্বাহ্ণ

মোঃ হামজা শেখ, রাজবাড়ী :
শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগ করায় রাজবাড়ীতে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে শহরের শহীদ স্মৃতি চত্বরে প্রধান অতিথির বক্তৃতা করেন, রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। জেলা বিএনপির সাবেক আহবায়ক নঈম আনসারীর সভাপতিত্বে বক্তৃতা করেন, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবি এ্যাড. নেকবর হোসেন মনি, বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুল হোসেন খান, জেলা যুবদলের আহবায়ক খায়রুল আনাম বকুল, রাজবাড়ী মহিলা দল নেত্রী ইয়াসমিন আক্তার প্রিয়া, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক শাহ্ আলম, রাজবাড়ী সদর উপজেলা যুবদলের আহবায়ক ও কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন সম্রাট, জেলা কৃষকদলের আহবায়ক আইয়ুবুর রহমান, রাজবাড়ী পৌর যুবদলের নেতা মহিউদ্দিন আহম্মেদ গিটার, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম, খানগঞ্জ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবকদলের অশোক কুমার, উমর ফারুক, শ্রমিকদলের সাধারণ সম্পাদক শাহ্ আলম, জেলা হকার শ্রমিকদলের সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।
রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেছেন, আজ ১৭ বছর পর প্রকাশ্যে আমরা সমাবেশ করতে পারলাম। আগে মিলাদ মাহফিল করতে গেলেও পুলিশ বাঁধা দিয়েছে। বিনা কারণে মিথ্যা মামলা দায়ের করে কারাগারে নিক্ষেপ করেছে। আমরা কোটা সংস্কার আন্দোলনে নিহত সকল শহীদদের আতœার শান্তি কামনা করাসহ হত্যাকারীদের বিচার বিচার দাবি করেন।
আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, আমাদের কমল মতি ছাত্র-ছাত্রীদের হত্যা করা হয়েছে। কিভাবে পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছে, তা আমি স্বচক্ষে দেখেছি। যাদেরকে আমাদেরকে নিরাপত্তা দেওয়ার কথা, তারাই প্রকাশ্যে গুলি করেছে। বাংলাদেশের কোটি কোটি শিক্ষার্থীরা ঝাপিয়ে পড়েছিল। আজ পদত্যাগ করে দেশ ছেড়েছে। রাজবাড়ীতে কাজী পরিবারের নেতৃত্বে অস্ত্র-সস্ত্র নিয়ে শিক্ষার্থীদের উপর ঝাপিয়ে পড়েছিল।
তিনি বলেন, আমাদের রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়ার সন্তান সাগর কোটা সংস্কার আন্দোলনে শহীদ হয়েছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে দেয়নি। আজ নিজেই দেশ ছেড়ে পালিয়েছে।
আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, আমি কোন প্রতিহিংসার রাজনীতি করি না। আমি প্রতিহিংসার রাজনীতি করতে চাইনি। আজকে এই পরিবর্তনের মধ্যে দিয়ে কোন হাটে, ঘাটে, মাঠে, সংখ্যালঘুদের সুরক্ষা দিবেন। কোন রকম ভাবে ষড়যন্ত্রে পাড়া দেওয়া যাবে না। জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে দেখা করেছি। পুলিশের মধ্যে সবাই খারাপ না। দুই একজন খারাপ পুলিশ আছে। আপনারা পুলিশের কার্যক্রমকে সহযোগিতা করবেন। নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

পীরগঞ্জে তদন্ত প্রতিবেদনে ভুমি কর্মকর্তার পপাতিত্ব!

ডোমার পৌর কাঁচাবাজারে অভিযান ও জরিমানা ।

তাড়াশে অগ্নিকান্ডে এক কৃষক পরিবারের বসতঘর পুড়ে ছাই

ঝিনাইদহে শহর পরিষ্কার করতে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থী

বাংলাদেশ হাইটেক পার্কে নিয়োগ

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল বিতরণ ।

ছোনগাছা ইউনিয়নে পারপাচিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  জামগাছ কাটার অভিযোগ মাঠ ক‌মি‌টির বিরুদ্ধে

সিরাজগঞ্জে ‘‘দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের ভুমিকা’’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রায়গঞ্জে ব্রহ্মগাছা ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী