১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:০৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রাজবাড়ীতে ৭ দফা দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান বিএনপির

প্রতিবেদক
joysagortv
আগস্ট ৯, ২০২৪ ৭:০৪ পূর্বাহ্ণ

মোঃ হামজা শেখ, রাজবাড়ীঃ
রাজবাড়ী জেলায় দায়ের হওয়া বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিরুদ্ধে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার ও জেলায় সকল ধরনের দুর্নীতি, চাঁদাবাজী, অবৈধ দখল দারিত্ব উচ্ছেদ, আওয়ামী গুন্ডা বাহিনী সহ ছাত্রলীগ-যুবলীগের কাছে থাকা অবৈধ অস্ত্র উদ্ধার করা সহ ৭ দফা দাবি জানিয়েছেন জেলা বিএনপি।
বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক এ্যাড. লিয়াকত আলী বাবু, সদস্য সচিব এ্যাড. কামরুল আলম স্বাক্ষরিত দাবি সম্বলিত স্বারকলিপি জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ,পিপিএমের নিকট দাখিল করেন।
রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক এ্যাড. লিয়াকত আলী বাবু বলেন, বিগত বহু বছরের নিরলস আন্দোলন সংগ্রামের ফলশ্রুতিতে গত ৫ আগস্ট ছাত্র-জনতার কাঙ্খিত ফসল গণতন্ত্রের এক ঐতিহাসিক বিজয় অর্জিত হয়েছে। এই বিজয় অর্জনের আগে রাজবাড়ী জেলায় বিএনপি নেতা কর্মীসহ বহু ছাত্র- ছাত্রীর বিরুদ্ধে একাধিক মিথ্যা এবং ষড়যন্ত্রমূলক মামলা দায়ের হওয়ার পর বহু নেতা কর্মী এবং ছাত্র-ছাত্রী জেল হাজতে আটক থেকেছেন এবং এখনও ওই সকল মিথ্যা মামলা মোকর্দ্দমা চলমান আছে। উল্লেখিত বিষয় সহ রাজবাড়ী জেলা বিএনপি নিম্ন লিখিত দাবী সম্মলিত স্মরকলিপি প্রদান করেন।
দাবীগুলো হলো, রাজবাড়ী জেলার আওয়ামী গুন্ডা বাহিনী এবং ছাত্রলীগ-যুবলীগের হেলমেট বাহিনী ধারালো দেশিয় অস্ত্র ও আগ্নিয় অস্ত্র নিয়ে রাজবাড়ী জেলার কমলমতি ছাত্র-ছাত্রীদের উপরে প্রকাশ্যে হামলা করেছিল এবং সর্বশেষ ৫ আগস্ট সকাল ১১ টার গোয়ালন্দ মোড়ে কমলমতি ছাত্র-ছাত্রীদের উপর প্রকাশ্যে গোলা বর্ষন করে। ওই গোলার আঘাতে প্রায় ১২ জন ছাত্র- ছাত্রী গুরুতর ভাবে আহত হয়। তারা রাজবাড়ী ও ফরিদপুর হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন এবং অনেকেই এখনও ফরিদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
রাজবাড়ী ঐতিহাসিক ভাবে একটি শান্তিপূর্ণ শহর এই শহরে থাকা আওয়ামী গুন্ডা বাহিনী ছাত্রলীগ-যুবলীগের নিকট থেকে অবিলম্বে অবৈধ আগ্নেয় অস্ত্র সহ সকল ধরনের অস্ত্র উদ্ধার করে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। জেলার যে সকল হাট, বাজার ঘাট ও বালি মহাল বিনা ইজারায় অবৈধ ভাবে দখল দারিত্বে রেখে জোর পূর্বক চাঁদা আদায় করছিল তা অবিলম্বে বন্ধ করা সহ চাঁদাবাজদেরকে আইনের আওতায় আনতে হবে।
রাজবাড়ী জেলা শহর সহ সকল অঞ্চলের সাধারণ অটো ও যান্ত্রিকযানের চালকদের নিকট থেকে সকল প্রকারের চাঁদাবাজী বন্ধ করতে হবে। জেলার সকল হাট বাজার ও ঘাটে চলাচল কারী কাঁচামালবাহি ও অন্যান্য বাহিত ট্রাক ও অন্যান্য যানবাহনের চালকদের নিকট থেকে জোরপূর্বক চাঁদা আদায় বন্ধ করতে হবে।
জেলার সকল স্থানের দুর্নীতি ও চাঁদাবাজের অবিলম্বে চাঁদা বন্ধ করে চাঁদাবাজদেরকে আইনের আওতায় আনতে হবে। জেলা বিএনপি ও ছাত্র জনতা সকল ধরনের শান্তি শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখতে সর্বদা স্বচেষ্ট আছে এবং রাজবাড়ী জেলা বিএনপি সকল অফিস আদালতে সকল ধরনের কাজ কর্মে সহযোগিতা করার প্রতিশ্রুতি প্রদান করছে। রাজবাড়ী জেলা বিএনপি প্রশাসনে থাকা সকল অফিসার ও কর্মচারীগনের সাথে আইনের আলোকে সকল ধরনের সহযোগিতায় নিয়োজিত থাকবে।
এসময় রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক এ্যাড. লিয়াকত আলী বাবু, সদস্য সচিব এ্যাড. কামরুল আলম, যুগ্ম আহবায়ক রেজাউল করিম শিকদার পিন্টু, রাজবাড়ী পৌর বিএনপির সভাপতি তোফাজ্জেল হোসেন মিয়া, সাধারণ সম্পাদক এম.এ খালেদ পাভেল, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, জেলা যুবদলের সদস্য সচিব ইঞ্জিনিয়ার আমিনুর রহমান ঝন্টু, জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলাম রোমান, রাজবাড়ী সদর উপজেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন গাজী প্রমুখসহ জেলা, উপজেলা, পৌর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

শিবগঞ্জে বিভিন্ন শ্রমিক সংগঠনের আয়োজনে মহান মে দিবস পালিত

সিরাজগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

উল্লাপাড়ায় লীজপ্রাপ্ত ভিপি সম্পত্তিতে সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

উল্লাপাড়ায় সলপ স্টেশন সংলগ্ন রেলওয়ের ১ একর সরকারি জায়গা জবর দখল

মহেশপুরে গণপিটুনিতে গরু চোর নিহত।২১ জনকে আসামী করে থানায় মামলা

সিরাজগঞ্জে যুব রেডক্রিসেন্ট-এর স্বেচ্ছাসেবকেরা রাস্তর মোড়ে মোড়ে ট্রাফিকের দায়িত্ব পালন করছে

সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন যুবলীগকর্মী সোহেল রানা

রাজশাহীতে ভুয়া এসআই গ্রেপ্তার

সিরাজগঞ্জে সাড়ে ৪ বছর ধরে ভারে ভারাক্রান্ত স্বাস্থ্য বিভাগ ভারমুক্ত করার জোরদাবী জানান স্বাস্থ্যকর্মীরা

রাজশাহীর বাঘার সীমান্ত থেকে ২ মণ ইলিশ মাছসহ ভ্যানগাড়ি জব্দ