১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৫৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রাতের আঁধারে  ডাষ্টবিন উধাও  করে পাকাঘর নির্মাণ

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ৭, ২০২৪ ৬:২৭ অপরাহ্ণ

মোঃ হামজা শেখ, রাজবাড়ী :
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারের ময়লা আবর্জনা ফেলার স্হান, কাঁচা বাজারের ডাষ্টবিনটি রাতের আধারে ভেঙ্গে ফেলে সেখানে পাকা ঘর নির্মাণ করেছে একটি কুচক্রীমহল।
গত ৫ আগষ্ট ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সরকার পতনের পর একটি চক্র চাঁদাবাজী, রাহাজানি, সন্ত্রাসী কর্মকান্ড, জমি দখল করাসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়। এরই ধারাবাহিকতায় সম্প্রতি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারে কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে সরকারি জায়গায় অবস্থিত কাঁচা বাজারের  ময়লা আবর্জনা ফেলার স্থান ডাষ্টবিনটি রাতের আধারে ভেঙ্গে ফেলে পাকা ঘর নির্মাণ করেছে একটি স্বার্থন্বেষী মহল।
সরেজমিন গিয়ে দেখা যায়, কাঁচা বাজারের পাকা ডাষ্টবিনটির স্হলে ডাষ্টবিন নেই, সেই স্থলে একটি স্থায়ী পাকা ঘর নির্মাণ হয়েছে। ব্যাবসায়ীরা জানায়  রাতের আঁধারে  ময়লা আবর্জনা ফেলার একমাত্র ডাষ্টবিনটি ভেঙ্গে ফেলে সেখানে পাকা ঘর নির্মাণ করেছে স্থাণীয় একটি প্রভাবশালী মহল।
বাজারের সাধারণ ব্যবসায়ীগণ অভিযোগ করে বলেন, বাজারে  ময়লা ফেলার জায়গা ছিল এই ডাষ্টবিনটি। গত ৫ আগষ্ট সরকার পতনের দু’একদিন পরই এলাকার জনৈক প্রভাবশালী একটি মহল রাতের আধারে ডাষ্টবিনটি ভেঙ্গে ফেলে সেখানে পাকা ঘর নির্মাণ করে। ব্যবসায়ীরা প্রথমে বাঁধা দিতে গেলেও প্রভাবশালীদের কাছে পাত্তা পায়নি।
নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদশা আলমগীর বলেন, আমি জানতে পেরেছি ডাষ্টবিনের জায়গা দখল করে একটি চক্র পাকা ঘর নির্মাণ করেছে। একেতো বাজারে জায়গা সংকুলান হয় না, তার উপর ময়লা ফেলার স্থানটি দখল করলে সবাই যত্রতত্র  ময়লা ফেলবে । তাতে বাজারের পরিবেশ দুষিত হবে। আমি এর তিব্র নিন্দা জানাচ্ছি।
এবিষয়ে ইউনিয়ন উপ সহকারী ভূমি কর্মকর্তা শ্রী  সুকুমার কুমার দত্ত বলেন, আমি বিষটি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে আমার উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।
এবিষয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাসিবুল হাসান বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

পাংশায় ২৪ বোতল ফেন্সিডিল দ্বীন ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

পত্নীতলায় পাহাড়কাটা মেফতাহুস সুন্নাহ দাখিল মাদ্রসার সুপারের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জাল করে নিয়োগ বাণিজ্য ও নানা দুর্নীতির অভিযোগ

রাতের আঁধারে  ডাষ্টবিন উধাও  করে পাকাঘর নির্মাণ

চট্টগ্রামরে হাটহাজারী বাসস্ট্যান্ড চত্বরে ট্রাফকি পুলশিরে দায়ত্বিে নসিচা চট্টগ্রাম উত্তর জলো শাখা

রায়গঞ্জের দেউলমূড়া জি আর মডেল বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত।

উল্লাপাড়ায় সলপ স্টেশন সংলগ্ন রেলওয়ের ১ একর সরকারি জায়গা জবর দখল

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য  হলেন যারা

নড়াইলে আন্ত:জেলা ছয় জন ডাকাত ও ডাকাতির মালামাল ক্রয়কারী দুই জন গ্রেফতার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধার

পানি উঠছে না রায়গঞ্জের অধিকাংশ টিউবওয়েলে

ধুনুট চৌকিবাড়ি ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ