১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৫১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রাবি উপাচার্য ও প্রক্টরিয়াল বডির পদত্যাগ

প্রতিবেদক
joysagortv
আগস্ট ১০, ২০২৪ ৬:৩৪ পূর্বাহ্ণ

রাজশাহী প্রদিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ এবং প্রক্টর অধ্যাপক আসাবুল হকসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিকেল ৩টার দিকে জানান, আচার্য বরাবর আধা ঘণ্টা আগে পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, আজকে তিনি ও সকল প্রক্টরিয়াল বডির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন। এতে সবাই ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান বলেন, ‘মৌখিকভাবে অনেকেই বলেছেন। আমি এখনো অফিসে যাইনি। তাই কে কে পদত্যাগপত্র জমা দিয়েছেন নিশ্চিত বলতে পারছি না।’ এর আগে ২০২১ সালের ২৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি নিজ বিভাগের সভাপতি হন।
এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে (আলটিমেটাম) দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন সমন্বয়কেরা।
বিজ্ঞপ্তিতে ১৭ জন সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, সহউপাচার্য সুলতান-উল-ইসলাম ও হুমায়ুন কবীর, সম্পূর্ণ প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, জনসংযোগ কর্মকর্তা, সব আবাসিক হলের প্রাধ্যক্ষ, লিগ্যাল সেল, যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেল, ডরমিটরি প্রশাসক, সিনেট ও সিন্ডিকেট সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করার জন্য সময় বেঁধে দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

ধর্ষণের পর আত্মহত্যা, অপরাধীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে পাথরঘাটায় মানবন্ধন

নড়াইলে দুর্নীতি মামলায় সাবেক পৌর চেয়ারম্যান ও সাবেক ৫ কমিশনারের ৭ বছরের সাজা বহাল

সিরাজগঞ্জ সদর উপজেলা কাওয়াকোলা ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা 

বাংলাদেশ আওয়ামীলীগ ধ্বংস্তুপ থেকে উঠে এসে স্বৈরশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে -তারেক শামস খান হিমু

শৈলকুপায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্বরণে বিএনপির আলোচনাসভা

দিনাজপুরে বিনামূল্যে ডায়াবেটিক হাসপাতালে স্মাইল ট্রেনের সহযোগিতায়।

উল্লাপাড়ায় বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তার বেহাল দশা

রাজশাহীতে ৬ টি ব্যাংক দিতে পারছেনা গ্রাহকদের টাকা

রাজবাড়ীর কালুখালীতে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহতিকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইউক্রেন সীমান্ত থেকে সেনা ফিরিয়ে নিচ্ছে রাশিয়া