১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:২৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রায়গঞ্জে সাত চেয়ারম্যান আত্মগোপনে, উপস্থিত এক চেয়ারম্যান 

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ৬, ২০২৪ ৮:০১ অপরাহ্ণ

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) সংবাদদাতা:
সিরাজগঞ্জের রায়গঞ্জে ৯টি ইউনিয়ন পরিষদের মধ্যে নিয়মিত অফিস করছেন এক জন ইউপি চেয়ারম্যান। তবে উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মারা যাওয়ার কারণে সেখানে দায়িত্ব পালন করছেন প্যানেল চেয়ারম্যান। সরেজমিনে গিয়ে জানাযায় উপজেলার ধামাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাইসুল হাসান সুমন নিয়মিত অফিস করলেও বাকি ৭ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা রয়েছেন আত্মগোপনে। দেশের সিটি কর্পোরেশন, পৌরসভা, এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেয়রদের পদ থেকে অপসারিত করার প্রেক্ষাপটে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা গ্রামের সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে সরকারের নির্দেশনা অনুযায়ী তার দায়িত্ব পালন করছেন।তবে উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যানই দলীয় পদ-পদবী, অনিয়ম, দুর্নীতি এবং মামলা হামলার ভয়ে তাদের কর্মস্থল থেকে পালিয়ে থাকলেও, চেয়ারম্যান রাইসুল হাসান সুমন সেই স্রোতের বিপরীতে থেকে তার দায়িত্ব পালন করছেন।
বৃহস্পতিবার ধামাইনগর ইউনিয়ন পরিষদে সরেজমিনে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান রাইসুল হাসান পরিষদের সচিব ও অন্যান্য ইউপি সদস্যদের সঙ্গে একটি সুন্দর, মাদকমুক্ত, দুর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত ইউনিয়ন পরিষদ গঠনের লক্ষ্যে আলোচনা করছেন। আলোচনা সভা শেষে ইউনিয়ন পরিষদে এক শালিসি বৈঠকও করতে দেখা গেছে। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব মো. রোজিন পলাশসহ ইউপি সদস্যবৃন্দ এবং সকল গ্রাম পুলিশের সদস্যরা। চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন, ইউনিয়নের উন্নয়ন ও সেবামূলক কার্যক্রমকে এগিয়ে নিতে তিনি ও তার সহকর্মীরা সক্রিয়ভাবে কাজ করছেন। তথ্য অনুসন্ধানে জানাগেছে বৃহৎ এই উপজেলার ৭টি  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনুপস্থিতিতে ব্যাহত হচ্ছে নাগরিক সেবা। বিশেষ করে জন্মনিবন্ধন, নাগরিকত্ব সনদ, মৃত্যু সনদসহ নানা রকম সনদপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পেতে দুর্ভোগ পোহাচ্ছেন মানুষজন।আত্মগোপনে থাকা এসব জনপ্রতিনিধির মুঠোফোনও বন্ধ রয়েছে। ফলে তাদের কারও সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না এবং তাদের বক্তব্য নেওয়াও সম্ভব হচ্ছে না। জানা গেছে, উপজেলার অধিকাংশ ইউপির চেয়ারম্যান হয়েছেন বিনা ভোটে। তারা সবাই ছিলেন আওয়ামী লীগ সরকার মনোনীত এবং অনুসারী। তারা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পদে রয়েছেন।চান্দাইকোনা ইউনিয়নের পশ্চিম লক্ষিকোলা গ্রামের বাসিন্দা আলিম জানান, চেয়ারম্যান না থাকায় ছেলের জন্মনিবন্ধন নিতে পারছেন না। একই কথা বললেন ঘুড়কা ইউনিয়নের ফরিদুল ইসলাম। ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, বর্তমান পরিস্থিতিতে নাগরিক সেবা নিশ্চিত করতে উপজেলা ও ইউপির চেয়ারম্যানদের অনুপস্থিতিতে সরকারের পক্ষ থেকে একটি নির্দেশনা দেওয়া হয়েছে। ওই নির্দেশনা অনুসারে কার্যক্রম পরিচালিত হবে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

রাজবাড়ীর পদ্মায় জেলের জালে বিশাল আকৃতির বাগাইড়!

নড়াইলে দুর্বৃত্তদের কোপে হাত বিচ্ছিন্ন 

বিপিএলের ধারাভাষ্যকক্ষে তামিম ইকবাল

সিরাজগঞ্জে যুব মহিলালীগের ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জেলা বিএনপি’র সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু’র উদ্যোগে,পথচারি ও কর্মজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি খাবার স্যালাইন ও ক্যাপ বিতরন

বেলকুচিতে ঈদুল আজহা উপলক্ষে জমে উঠেছে কুরবানির পশু গরু-ছাগলের হাট

নড়াইলে গণহত্যাকারী শেখ হাসিনার বিচারের দাবিতে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ সমাবেশ

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক 

ফরিদপুর-৪ আসনের সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ এনে কাঁদলেন চেয়ারম্যান প্রার্থী

শেখ হাসিনার বিচারের দাবিতে টেকনাফে বিক্ষোভ