১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:১৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

শেখ হাসিনার বিচারের দাবিতে টেকনাফে বিক্ষোভ

প্রতিবেদক
joysagortv
আগস্ট ১৬, ২০২৪ ৭:০৬ পূর্বাহ্ণ

আবরাউল মোহাম্মদ আবদুল্লাহ (কক্সবাজার) প্রতিনিধি।
বৃষ্টি উপেক্ষা করে ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছে কক্সবাজারের টেকনাফ উপজেলা বিএনপি এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে টেকনাফে ইউনুছ মার্কেট ও শাপলা চত্ত্বরে এ কর্মসূচি পালন করা হয়। বিকেলে টেকনাফ স্টেশনে জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ নেতৃত্বে বৃষ্টি উপেক্ষা করে বিশাল সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন।
এসময় বক্তৃতায় মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘খুনি শেখ হাসিনা ১৮ বছর দেশের মানুষকে নির্যাতন করেছেন। ছাত্র জনতাকে সাথে নিয়ে আমরা এই বাংলাদেশকে দ্বিতীয়বার স্বাধীন করেছি। বৈষম্য বিরোধী আন্দোলনে ফ্যাসিবাদ সরকার ছাত্রদের উপর নির্বিচারে গুলি করে হত্যা করছে। মানুষ বৃষ্টির মধ্যে এখানে উপস্থিতি হয়ে সেটার প্রতিবাদ জানাচ্ছে। আওয়ামীলীগ ১৮ বছর দেশের মানুষের ভোটার অধিকার কেড়ে নিয়েছিল। এই দেশে ছাত্রজনতা আমরা সাধারণ মানুষ মিলে আন্দোলনের মাধ্যমে খুনি হাসিনাকে বিতাড়িত করে মানুষের ভোটের অধিকার ফেরত এনেছি।’
তিনি বলেন, ‘অন্তর্র্বতীকালীন সরকারের কাছে আমাদের দাবি ১৮ বছর আ’লীগের আমলে গুম, হত্যা নির্যাতন, দূর্নীতিবাজদের সবার বিচার করতে হবে। এই দুঃশাসনে আমাদের নেতা কর্মীদের মামলা দিয়ে দেশ ছাড়া করেছে। অতি দ্রুত দেশে মানুষ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দেশে বীরের মতো ফিরিয়ে আনবো। আমরা অন্তর্র্বতীকালীন সরকারের কাছে স্বাধীন বাংলাদেশে সকল মানুষের ভোটে একটি সুষ্ঠ নির্বাচন দাবি জানাচ্ছি।
এদিকে ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নির্বিচারে ছাত্র-জনতার গুলি করে হত্যার জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে টেকনাফের ছাত্র আন্দোলনকারীরা। এতে সাধারণ শিক্ষার্থীরা মিছিলে অংশ নেয়।
কর্মসূচিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়ক চট্টগ্রাম কলেজের ছাত্র মোরশেদ আলম বলেন, ‘আমরা আন্দোলনে সকল হত্যার বিচার চাই। এদেশ ছাত্ররা আবার স্বাধীন করেছে। নতুন এ দেশে কোন বৈষম্য হবে না। স্বৈরাচার সরকারের সবার বিচার করতে হবে।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

কোরবানির ঈদকে সামনে রেখে বাড়ছে মসলার দাম

সিরাজগঞ্জে এইচআরডি নেটওয়ার্কের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

রায়গঞ্জে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা

বৃস্টি হলেই সৃস্টি হয় পানি আর কাঁদা অসহনীয় ভোগান্তিতে ব্যবসায়ীরা।

সিরাজগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

কাজিপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উফশী রোপা আমন ধানবীজ ও সার বিতরণ

শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার -ধর্মবিষয়ক মন্ত্রী

পোরশায় বিএনপি’র সিনিয়র নেতার সাথে সাংবাদিকের মতবিনিময় সভা

অভিজ্ঞতা ছাড়াই আইএফআইসি ব্যাংকে চাকরি, বেতন ২৮৩৭০

সিরাজগঞ্জে ছাত্র-জনতার মিছিলে হামলা, তিনটি মামলা দায়ের, আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন