১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:২৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিরাজগঞ্জের চৌবাড়ী ড. সালাম জাহানারা কলেজে নবীন বরণ ২০২৪

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৯:৪৪ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জের চৌবাড়ী ড. জাহানারা কলেজের ২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয় ২৬শে সেপ্টেম্বর ২০২৪ খ্রি. সকাল ১১ টায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মোঃ জোনায়েদ হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ জনাব হাসান ইমাম তালুকদার, শিক্ষক-কর্মচারীবৃন্দ এবং নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে প্রথমে পবিত্র কোরান তেলাওয়াত করেন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ইমরান হোসেন। এরপর পবিত্র গীতা থেকে পাঠ করেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শীলা প্রামাণিক। এরপর জুলাই-২০২৪ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের প্রতি ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর ফুল, কলম ও চকলেট দিয়ে নবীনদের বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কলেজের সহকারী অধ্যাপক আলপনা ভৌমিক। নবীনদেরকে বাংলা ভাষায় বক্তব্যের মধ্যে দিয়ে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বনফুল বরণ করে নেয়। এরপর ইংরেজি বক্তব্যের মধ্যে দিয়ে বরণ করে নেয় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাইশা আক্তার অথৈ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ জোনায়েদ হোসেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মোঃ হাসান ইমাম তালুকদার। নবীনদের উদ্দেশে উপদেশনা ও নির্দেশনামূলক বক্তব্য রাখেন কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাজেদা খাতুন সিদ্দিকী। আরো বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক খালিদ হোসেন।
কলেজের ছাত্রী মোছাঃ রুকু খাতুনের কন্ঠে “আমি বাংলায় গান গাই” গানের মধ্যে দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব। আরো গান পরিবেশন করে কলেজের শিক্ষার্থী ইমরান হাসমত, সুবর্ণা খাতুন, আল-আমিন, মোঃ শিহাব, খাইরুল, কেয়ামনি, সিথি ও সাবের মেহেরুন উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী মিম। কলেজের শিক্ষার্থী বনফুল ও আতিকা তাদের স্বরচিত কবিতা আবৃত্তি করে। হামদ্ পরিবেশন করেন কলেজের সহকারী অধ্যাপক মোঃ আব্দুল মান্নান। সঙ্গীত পরিবেশন করেন কলেজের অধ্যক্ষ মোঃ জোনায়েদ হোসেন, সহকারী অধ্যাপক মোঃ সালাউদ্দিন, মোঃ কামরুজ্জামান, মোঃ খালিদ হোসেন, আলপনা ভৌমিক ও শ্যামলী সেন। কৌতুক পরিবেশন করেন সহকারী অধ্যাপক মোঃ আব্দুস সালাম। অনুষ্ঠানে হাস্যরসাত্মক নাটক পরিবেশন করে কলেজের শিক্ষার্থী শেফালী, সামিরা, সিথি ও সুরাইয়া। পুরো অনুষ্ঠান জুড়ে শিক্ষার্থীদের মধ্যে ছিল উপচে পড়া আনন্দ। অনুষ্ঠানটিতে অধ্যক্ষ মোঃ জোনায়েদ হোসেনের কন্ঠে একটি কবিতাও শোনা যায়।
সাম্প্রদায়িক সম্প্রীতি বিষয়ক নাটক পরিবেশন করে কলেজের শিক্ষার্থী ইমরান, হাসান, আল-আমিন, সাব্বির ও শিহাব। অনুষ্ঠানে নবাব সিরাজদৌলা নাটকের সিরাজ চরিত্রের একটি খ- অংশ পরিবেশন করেন সহকারী অধ্যাপক শীলা প্রামাণিক।
সবশেষে অধ্যক্ষ মোঃ জোনায়েদ হোসেন, শ্যামলী সেন, আলপনা ভৌমিক ও খালিদ হোসেনের সমবেত সংগীতের সাথে একটি আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

পাংশায় ডাকাতির প্রস্তুতিকালে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ ৬ জন গ্রেফতার

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

বিদ্যুৎ সাশ্রয়ের নিমিত্তে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নেসকোর উদ্যোগে গ্রাহক সমাবেশ

নড়াইলের ওপর দিয়ে প্রবাহিত প্রমত্তা মধুমতি নদী ভাঙনের কবলে

রাতে ঢালাই সকালেই উঠে গেছে কার্পেটিং

পুলিশের সাথে সংঘর্ষে জড়ালো ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্ররা

নড়াইলে মিছিলে হামলার অভিযোগে পৌসভার কাউন্সিলর জুয়েল গ্রেফতার

বুধবার ইউক্রেনে হামলা চালাতে পারে রাশিয়া

সিরাজগঞ্জে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ 

গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নেওয়াই আ.লীগের ইতিহাস