৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৩৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিলেটের বালাগঞ্জে চার লক্ষ টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

প্রতিবেদক
joysagortv
জুন ২৬, ২০২৪ ৭:২৭ পূর্বাহ্ণ

বিপ্লব কুমার দাস। নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ।
সিলেটের বালাগঞ্জ উপজেলার হামছাপুর, কালিয়ারগাঁও, করচারপাড় এলাকায় আকষ্মিক মোবাইল কোর্ট পরিচালনা করে আনুমানিক ৪ লক্ষ টাকা মূল্যের অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়া হকের নেতৃত্বে ।
হাওড় অঞ্চলে দেশীয় প্রজাতির ছোট মাছ রক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সোমবার (২৪ জুন) উপজেলা জ্যেষ্ঠ মৎস্য দপ্তরের বাস্তবায়নে সকাল ১১.০০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানে আনুমানিক ৪ লক্ষ টাকা মূল্যের অবৈধ চায়না দুয়ারী (ম্যাজিক), মশারী (কাপড়ী) জাল, কারেন্ট জাল
জব্দ করে উৎসুক জনতার সামনে উপজেলা অফিসার্স প্রাংগনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনার সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা জুয়েল আহমদ, জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বনিক (অ:দা:) ও বালাগঞ্জ থানার একদল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

জনসম্মুখে জাল পুড়ানোর সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জুয়েল আহমদ, প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, সাংবাদিক জাগির হোসেন, সাংবাদিক মো: আমির আলী ও স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়া হক বলেন, বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের হামছাপুর এলাকা ও বালাগঞ্জ সদর ইউনিয়নের কালিয়ারগাঁও, করচারপাড় সহ আশপাশ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে অবৈধ জাল গুলো জব্দ করে জনসম্মুখে পুড়ে বিনষ্ট করা হয়। অবৈধ জাল দিয়ে ছোট মাছের পোনা ও মা মাছ ধরে ফেললে মাছের সংকট এবং আমিষের ঘাটতি দেখা দিবে। পরিশেষে সবাইকে মা মাছ ও ছোট পোনা মাছ না ধরার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, চলমান বন্যায় ভেসে গেছে ১ হাজার ২শ পুকুর, দিঘী ও মৎস্য খামার, আনুমানিক ক্ষতি পরিমান ৫ কোটি টাকার অধিক। উপজেলার বিভিন্ন এলাকায় ছোট মাছ না ধরার জন্য মাইকিং করে প্রচার প্রচারণা করা হয়। জেলে সহ সাধারণ মানুষ ও গন্যমাণ্য ব্যক্তিবর্গদের সাথে দেশীয় প্রজাতির মাছ রক্ষার জন্য মতবিনিময় করা হয়েছে এবং সতর্কীমূলক লিপলেট বিতরণ অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

ধুনটে জামায়াতে ইসলামীর যুব ইউনিটের পরামর্শ সভা

গরুর ছবি তোলাকে কেন্দ্র করে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত-১০

পত্নীতলায় পাহাড়কাটা মেফতাহুস সুন্নাহ দাখিল মাদ্রসার সুপারের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জাল করে নিয়োগ বাণিজ্য ও নানা দুর্নীতির অভিযোগ

মাগুরা পুলিশ  সুপার ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

ভালুকায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

উল্লাপাড়ায় কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:-এর ১৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউপি’র উন্মুক্ত বাজেট ঘোষণা

পোরশায় শহীদ ছাত্রদের প্রতি বিএনপির দোয়া ও মিলাদ মাহফিল

উল্লাপাড়া প্রসেক্লাবরে সভাপতি লটিন ও সম্পাদক ময়নুল

উল্লাপাড়ায় লিচু ব্যবসায়ী হত্যা মামলায় গ্রেফতার ৬