১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৬:৪৯ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

বালিয়াকান্দীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ লক্ষ টাকার চায়না জাল জব্দ

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ২, ২০২৪ ১০:৪৯ অপরাহ্ণ

রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ
দেশের মৎস্যসম্পদ ধ্বংসকারী অবৈধ  কারেন্ট  জাল চায়না দুয়াড়ী অপসারণ করে মৎস্য সম্পদ রক্ষায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে শুরু হচ্ছে বিশেষ কম্বিং অপারেশন।
এরই অংশ হিসেবে রাজবাড়ী জেলার বালিয়াকান্দী উপজেলার জামালপুর  বাজারে জাল বিক্রির দোকান, জামালপুরের ডাঙা হাতিমোহন, নলিয়া গ্রামের গোডাউন থেকে বিপুল পরিমান কারেন্ট জাল,  চায়না দুয়াড়ী  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জব্দ করা হয়।
রোববার (১ সেপ্টেম্বর) বিকালে নলিয়া জামালপুর অঞ্চলে  উপজেলা সহকারি কমিশনার(ভূমি) হাসিবুল হাসান ও উপজেলা মৎস্য কর্মকর্তা হালিমা সরদার এর যৌথ অভিযানে এ ভ্রাম‍্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় নলিয়া বাজারের ব‍্যবসায়ী শ‍্যামা প্রসাদ বিশ্বাসের দোকান থেকে অবৈধ ও  নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দুয়াড়ি সহ প্রায় ৫ লক্ষ টাকা মূল‍্যের জাল জব্দ সহ তাকে আটক করা হয়। পরবর্তীতে সন্ধা ৭ টায় বালিয়াকান্দি স্টেডিয়াম মাঠে জাল আগুনে পোড়িয়ে ধ্বংস করা হয় এবং অপরাধী শ‍্যামা প্রসাদকে আর কখনো অবৈধ জাল বিক্রি না করার শর্তে লিখিত  মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।
উপজেলা মৎস‍্য কর্মকর্তা হালিমা সরদার বলেন, ১৯৫০ সালের ম‍ৎস‍্য সুরক্ষা আইনে রয়েছে কোনো ব‍্যাক্তি কখনো অবৈধ ও নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি ও তা ব‍্যবহার করতে পারবে না। আর যদিও ব‍্যবহার করে তাহলে তাকে জরিমানাসহ অনাদায়ে জেলও হতে পারে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট হাসিবুল হাসান বলেন, কারেন্ট ও চায়না দুয়াড়ী জাল ব্যবহার, পরিবহন, বিক্রয়,অবৈধ সম্পূর্ণ নিষিদ্ধ । মৎস আইনে এটা শাস্তিযোগ‍্য অপরাধ। শ‍্যামা প্রসাধ তার দোকানে নিষিদ্ধ জাল বিক্রি করে অপরাধ করেছেন। এজন্য তার জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে এবং পরবর্তীতে তিনি যেনো এ ধরনের অপরাধ আর না করে সে ব‍্যাপারে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়। এ ধরণের অভিযান অভ্যতা থাকবে।
অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন বালিয়কান্দী  উপজেলা মৎস্য মৎস্য দপ্তরের কর্মচারীরা সাংবাদিক সহ  পুলিশ বাহিনীর সদস্যরা।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি