১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:০০ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিরাজগঞ্জে স্মার্ট বয়েজের ৯ম বর্ষপূর্তিতে গুণীজন সম্মাননা প্রদান  অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ২, ২০২৪ ১১:৩৭ অপরাহ্ণ

মোঃ হোসেন আলী ( ছোট্ট) :
” আনন্দ মূখর পরিবেশের মধ্যে দিয়ে সিরাজগঞ্জে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে সামাজিক সেবামূলক সংগঠন স্মার্ট বয়েজ এর ৯ম বর্ষপূর্তি  উপলক্ষে  শিক্ষা ও নৈতিকতায় অবদান রাখায় ১জন শিক্ষককে ‘আদর্শ শিক্ষক’ সম্মাননা প্রদান এবং তাদের শ্রম ও মেধায় আলোকিত হয় সমাজ। বিনির্মিত হয় সমৃদ্ধ জাতিসত্তা। তাদের দীক্ষায় বেড়ে ওঠে মননশীল প্রজন্ম। মেধা বিকাশের সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের মাঝে নৈতিকতায়  ছড়ায় একজন শিক্ষক তাকে নিয়ে  এ গুণীজন সম্মাননা প্রদান আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বিকেলে সিরাজগঞ্জ সদরের রতনকান্দি ইউনিয়নের হরিণা মাস্টারপাড়ায় প্রতিষ্ঠিত কার্যালয়ে স্মার্ট বয়েজের ৯ম বর্ষপূর্তি  উপলক্ষে বৃক্ষ রোপন ও আলোচনা সভা ও  সন্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্মার্ট বয়েজের প্রতিষ্ঠাতা আসলাম  উদ্দীন, এর সভাপতিত্বে অনুষ্ঠানে একজন বরেণ্য ব্যক্তি আলোকিত সমাজ গড়ার কারিগর হিসেবে গুণীজন সম্মাননা  অনুষ্ঠানে হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  মোঃ ছলিম উদ্দিন বিএসসি – কে সন্মাননা হাতে তুলেদেন স্মার্ট বয়েজের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আসলাম উদ্দিন।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  মোঃ ছলিম উদ্দিন বলেন, ‘জীবনের বেশিরভাগ সময়ই শিক্ষকতা করে কাটিয়েছি। চাকরিতে থাকাকালীন অনেকে গুরুত্ব দিলেও অবসরের পর আমাদের কথা আর কেউ মনে রাখে না। মুখেই কেবল শিক্ষকের মর্যাদার কথা বলা হয়, বাস্তবে এর কোন প্রয়োগ নেই। অবসর নেওয়ার পর আজকেই প্রথম কেউ আমাকে ডেকে সম্মাননা জানালো।’
স্মার্ট বয়েজের প্রতিষ্ঠাতা আসলাম  উদ্দীন তিনি বলেন, অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান টি স্মার্ট বয়েজেরএকটি অনন্য উদ্যোগ। আগে কেউ শিক্ষকদের এভাবে শ্রদ্ধা জানায়নি। অবসর নেওয়ার পর অনেক শিক্ষকই আর্থিক সংকটে থাকেন। তাদের খবর কেউ নেয় না। এক্ষেত্রে আজকের আয়োজনটি অত্যন্ত ব্যতিক্রমী ও প্রশংসনীয়।
এসময়ে উপস্থিত ছিলেন হরিণা বাগবাটী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, ভিলেজ ভিশন এর পরিচালক  শরীফ খন্দকার, শিকড় এর পরিচালন  মনিরুজ্জামান নুরে এলাহি, সমাজসেবক বাবু অসীম কুমার রায় এবং  আবুল কাশেমসহ স্মার্ট বয়েজের সদস্য,শুভাকাঙ্ক্ষী, উপদেষ্টা মণ্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ, ও স্মার্ট বয়েজের সদস্য, উপদেষ্টা ও স্মার্ট ক্লাসের শিক্ষার্থীদের একাংশ এবং জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত মহৎপ্রাণ মানবিক সহযোদ্ধা ও ইলেকট্রনিক্সস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ  উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ঃ  স্মার্ট বয়েজের ৯ম বর্ষপূর্তিতে গুণীজন সম্মাননা প্রদান  ও বিশেষ মত বিনিময় সেশন অনুষ্ঠিত হয়।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি