১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:০৯ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রায়গঞ্জে ধানগড়া উচ্চ বিদ্যালয়ে ২০ লক্ষ টাকার বিনিময়ে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে

প্রতিবেদক
joysagortv
মে ১৩, ২০২৪ ৪:৫৯ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধানগড়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে। ম্যানেজিং কমিটি ঐ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সনাতন কুমারকে প্রধান শিক্ষক নিয়োগ দেয়ার পূর্বেই অসৎ উপায়ে ২০ লক্ষ টাকা নিয়েছে বলে এলাকাবাসীর দাবী। যা নিয়ে এলাকায় সাধারণ মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, বিদ্যালয়ে নিরপেক্ষ নিয়োগের জন্য শিক্ষামন্ত্রণালয় কর্তৃক গত ১০ই জানুয়ারি’২০২৪ইং তারিখে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে নিয়োগ বোর্ডে জেলা প্রশাসকের পক্ষে একজন প্রতিনিধি নিযুক্ত করার কথা থাকলেও নিয়োগ পরিক্ষার দিন গত ১১/০৫/২০২৪ ইং তারিখে ধানগাড়া উচ্চ বিদ্যালয়ে দেখা গেছে ভিন্নরূপ। জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে উক্ত বিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) দুইজনকে উপস্থিত থাকতে দেখা যায়, যা প্রজ্ঞাপন বহি:ভূত। পছন্দের প্রার্থীকে সুযোগ দিতে নিয়োগ পরিক্ষার দিন জেলা প্রশাসকের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান এবং সহকারী কমিশনার (ভূমি) তানজিল পারভেজ, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আবু ইউছফ জাকারিয়া, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছাঃ পারুল খাতুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন, ডিজির প্রতিনিধি বানোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম সহ নিয়োগ বোর্ডে স্থানীয় প্রভাবশালী সাংবাদিক রফিক ও মোনায়েম এবং বহিরাগত আরও দুজনকে উপস্থিত রেখে অবৈধ ভাবে নিয়োগ পরিক্ষা সম্পন্ন করা হয়।


প্রশ্নবিদ্ধ এই পাতানো অবৈধ নিয়োগ পরিক্ষার কার্যক্রমকে হালাল করার জন্য জেলা প্রশাসকের পক্ষে দুইজন, স্থানীয় দুই সাংবাদিক ও বহিরাগত দুজনকে উপস্থিত রেখে নিয়োগ পরিক্ষা পরিচালনা করা হয়, যাহা আপত্তিকর ও বিধি সম্মত নয়। এমন পাতানো নিয়োগ পরিক্ষার কার্যক্রম দেখে এলাকাবাসী হতভাগ হয়েছেন।
এদিকে নিয়োগ বোর্ডের সদস্যদের কোন আত্মীয় পরীক্ষার্থী নাই মর্মে স্বাক্ষরসহ তাদের অঙ্গীকার নামা নিয়োগ পরিক্ষার দিন নেওয়া হয়েছে, যাহা বিধি সম্মত নয়। তাদের অঙ্গীকার নামা নিয়োগ বোর্ড গঠনের সময় নেওয়া কথা থাকলেও তা নেওয়া হয়নি।
অপরদিকে প্রার্থীর নিকট হতে ২০ লক্ষ টাকা ভাগবাটোয়ারা সহ নিয়োগ পরিক্ষার দিন তিনটি খাসি ও ৫০টি মোরগ দিয়ে বহু লোকের ভুড়িভোজের আয়োজন করা হয়। খাবারের মেনুর মধ্যে খাসির ভুনা, মুরগির রোস্ট, মুগের ডালসহ অন্যান্য আইটেম স্কুল প্রাঙ্গণেই রান্না করা হয়। এব্যাপারে এলাকার জননগণ বলেন, অবৈধ এই নিয়োগ যাতে কোন প্রকার বাধার সম্মুখিন না হয় সেই জন্য এই বিশাল পরিসরে ভুড়িভোজের আয়োজন করা হয়েছে।
এমন হাস্যকর নিয়োগ পরীক্ষা এর আগে জাতি কোনদিন দেখেনি এবং দেখতেও চায় না বলে এলাকার সচেতন মহল মনে করেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

পীরগঞ্জে আবু সাঈদের কবর জিয়ারত করলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

ডোমারে তাঁতী দলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সিরাজগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারিদের মানববন্ধন

কালীগঞ্জ পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে কোটি টাকা আত্মসাৎ-এর অভিযোগ

মহিষাবান ইউনিয়ন বিএনপির মতবিনিময় সভা

ডোমারের এমপি সহ ৩১ জনের বিরুদ্ধে মামলা দায়ের

রাজশাহী সিটি করপোরেশন প্রশাসকের দায়িত্ব গ্রহণ করলেন ড. হুমায়ূন কবীর

তাড়াশে বএিনপরি শান্তি সমাবশে অনুষ্ঠতি

বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে রায়গঞ্জবাসী

তাড়াশে জিন্দানী ডিগ্রী কলেজের অধ্যক্ষের পদত্যাগ