১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:২১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

কামারখন্দে ইউএনও’র সিদ্ধান্ত উপেক্ষা চলছে ফুটপাত দখল করে বেচাকেনা

প্রতিবেদক
joysagortv
জুলাই ১২, ২০২৪ ৮:১৭ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার রাকিব হাসান:
সিরাজগঞ্জের কামারখন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সিদ্ধান্ত উপেক্ষা করে জামতৈল পশ্চিম বাজারের ফুটপাত দখল করে চলছে বেচাকেনা। এতে যানজট সৃষ্টি হওয়ায় পথচারীরা ভোগান্তিতে পড়ছেন।
গত ৭ জুলাই জামতৈল বাজারের ফুটপাত দখলমুক্ত করার দাবিতে ব্যাটারিচালিত ভ্যানচালকেরা দুই ঘণ্টা সড়ক অবরোধ ও মিছিল করেন। পরে উপজেলা পুলিশ, প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে শ্রমিকেরা অবরোধ তুলে নেন। উপজেলার সভাকক্ষে গত ৮ জুলাই ব্যাটারিচালিত শ্রমিক ও ফুটপাতের দোকানদারদের সঙ্গে ইউএনও শাহীন সুলতানা সভা করেন। এই সভায় বিভিন্ন জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন। সভায় দুই দিনের মধ্যে ফুটপাতে বসা দোকানগুলো জামতৈল পশ্চিম বাজারের সড়ক থেকে সরিয়ে শহীদ মিনারের পূর্ব পাশের সড়কে বসার নির্দেশ দেন ইউএনও। কিন্তু দুই দিন পার হলেও ফুটপাতে দোকানগুলো সরানো হয়নি। এতে যানজট সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়ে মানুষ।
বৃহস্পতিবার দুপুরে জামতৈল পশ্চিম বাজারে গিয়ে দেখা গেছে, ফুটপাতের জায়গা দখল করে ফলসহ বিভিন্ন ধরনের দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করছেন ব্যবসায়ীরা। ফুটপাত দখলের বিষয়ে জানতে চাইলে কোনো দোকানদার মন্তব্য করতে রাজি হননি।
এ বিষয়ে রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম.আশরাফ সরকার বলেন,জামতৈল বাজারের ফুটপাত বন্ধ করে দোকান দেওয়ার ঘটনা নিয়ে উপজেলা প্রশাসন দুই দিনের মধ্যে দোকান সরিয়ে দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু তিন দিন হয়ে গেলেও কোনো দোকান সরানো হয়নি। সাধারণ মানুষের চলাচল ও অটো ভ্যান চলাচলের জন্য সড়ক বাধামুক্ত রাখতে প্রয়োজনে আমরা দোকান উচ্ছেদের দাবিতে কঠোর আন্দোলন কর্মসূচি দেব।
কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানা দৈনিক জয়সাগর পত্রিকাকে বলেন, ‘সভায় ফুটপাত দখলকারীদের দুই দিন সময় দেওয়া হয়েছিল। জামতৈলের পশ্চিম বাজারের ফুটপাতের দোকানগুলো সরিয়ে শহীদ মিনারের পূর্ব পাশের জায়গায় বসার জন্য এখনো তাঁরা স্বেচ্ছায় যায়নি। আমরা সিনিয়র স্যারদের সঙ্গে কথা বলে প্রশাসনিক ব্যবস্থা নেব।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

পাংশায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে আলপনা অংকন

নেত্রকোণা বাসীর প্রত্যাশা ও আন্তঃ সীমান্ত নদী শীর্ষক সংলাপ

‘সাইবার সন্ত্রাস ও হামলা আরও বাড়বে’

ঝিনাইদহ ছাড়লেন হাসপাতালের তত্ত্বাবধায়ক

কাজিপুরে মুজিবনগর দিবস পালিত 

সিরাজগঞ্জে অধ্যক্ষ আশরাফুল ইসলামের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছোনগাছা ইউনিয়নের ৮ নং ওয়াডের ইউপি সদস্য জহুরুল ইসলামের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ 

জাতির মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই -তারেক রহমান 

বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি সোহেল সম্পাদক কামরুল

তাড়াশে তিন সাংবাদিকের নামে মিথ্যা মামলার অভিযোগ