১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:১৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

ঝিনাইদহে শহর পরিষ্কার করতে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থী

প্রতিবেদক
joysagortv
আগস্ট ৯, ২০২৪ ৭:২০ পূর্বাহ্ণ

মোঃ হামিদুজ্জামান জলিল স্টাফ রিপোর্টার:
ঝিনাইদহে শহর পরিষ্কার করতে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থীরা ঝিনাইদহ শহরের বিভিন্ন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষক ও শিক্ষার্থীরা। সকালে শহরের পায়রা চত্বর, শহীদ মিনার, প্রেরণা একাত্তর চত্বর, হামদহ, আরাপপুরের ঝিনুক চত্বরসহ কয়েকটি এলাকায় সড়ক পরিষ্কার করতে দেখা যায় তাদের।
এ কর্মসূচিতে অংশ নিয়েছেন আন্দোলনকারী বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। এদের মধ্যে রয়েছে আলোর দিশারী সেচ্ছাসেবী সংগঠন, জেলা স্কাউট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের কয়েকশ সদস্য।
শিক্ষার্থীরা জানায়, কোটা সংস্কার আন্দোলনের সময় শহরের বিভিন্ন স্থানে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শহরের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ইটপাটকেল-লাঠিসোঁটাসহ শহরের নানা আবর্জনা পরিষ্কার করছেন তারা। কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষক সাইফুল আরেফিন ঢাকা পোস্টকে বলেন, সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিভিন্ন ময়লা-আবর্জনা সরিয়ে নিয়ে এবং ঝাড়ু ও বেলচা দিয়ে রাস্তার পাশের ময়লা, ফুটপাতে পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করে পৌরসভার ময়লা রাখার নির্দিষ্ট স্থানে রাখা হয়। কর্মসূচিতে অংশ নেওয়া আরেক শিক্ষক সাইফুল ইসলাম বলেন, বুধবার সকাল ৬টা থেকে সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিভিন্ন ময়লা-আবর্জনা সরিয়ে নিয়ে এবং ঝাড়ু ও বেলচা দিয়ে রাস্তার পাশের ময়লা, ফুটপাতে পড়ে থাকা আবর্জনা এবং সড়কের ডিভাইডারের ময়লা পরিষ্কার করে পৌরসভার ময়লা রাখার নির্দিষ্ট স্থানে রাখা হয়। এ কর্মসূচি চলমান থাকবে বলে জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত