১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:১১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

চাকুরী রাজস্বকরণের দাবিতে নেসকো পিএলসি’র পিচরেট কর্মচারীদের অনিদির্ষ্টকালের জন্য কর্মবিরতি চলছে

প্রতিবেদক
joysagortv
আগস্ট ২১, ২০২৪ ১:৫৪ পূর্বাহ্ণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
এমডি কর্তৃক পিচরেট কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণের প্রতিশ্র“তি দ্রুত বাস্তবায়ন এবং বেতন বৈষম্য দূরিকরণের দাবীতে সিরাজগঞ্জ জেলা সহ রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলায় নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (পিএলসি)’র পিচরেট কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে। আজ ১ মাস যাবত কর্মবিরতির কারণে বিদ্যুৎ বিল থেকে সরকার রাজস্ব অর্জন থেকে বঞ্চিত হচ্ছে।
জানা যায়, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী (পিএলসি)’র  রাজশাহী ও রংপুর বিভাগের প্রায় ৫৫৩জন পিচরেট কর্মচারী তাদের চাকুরী স্থায়ীকরণের দাবীতে  গত ২০ জুলাই ২০২৪ইং তারিখ থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে। পিচরেট কর্মচারীরা রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলায় নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (পিএলসি)’র বিদ্যুৎ বিল তৈরী, বিল বিতরণ, বিদ্যুৎ বকেয়া বিল আদায় ও বকেয়া বিল পরিশোধ করে না এমন ব্যক্তির লাইন সংযোগ বিচ্ছন্ন করে থাকে। গত ২০ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বিদ্যুৎ বিল তৈরী, বিল বিতরণ ও বিদ্যুৎ বকেয়া বিল আদায় থেকে বিরত রয়েছে পিচরেট কর্মচারীরা। এতে নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (পিএলসি)’র এর রাজস্ব আদায় হচ্ছে না।
২০ আগস্ট ২০২৪ইং তারিখে নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (পিএলসি)’র সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী এর কার্যালয়ে সামনে সিরাজগঞ্জের পিচরেট প্রায় ২০জন কর্মচারীরা চাকুরী স্থায়ীকরণের দাবীতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে। রাজশাহী, রংপুর বিভাগের পিচরেট ঐক্য পরিষদের আয়োজনে সিরাজগঞ্জ শাখার সভাপতি সভাপতি রাজু আহম্মেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র রায়, নজরুল ইসলাম, হাফিজ উদ্দিন, আরিফ হোসেন, নুরুল আলম, রফিকুল ইসলাম, আরজু, সোহেল, নাসির, হামিদুল ইসলাম মানিক, রতন সাহা প্রমুখ।
বক্তারা এমডি কর্তৃক পিচরেট কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণের প্রতিশ্র“তি দ্রুত বাস্তবায়ন এবং বেতন বৈষম্য দূরিকরণের না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

ভালো ভিডিওগ্রাফি ও এডিটিং এর দক্ষতা থেকে আয়

শ্রীপুরে সাংবাদিক জুলফিকার আলীর মৃত্যু, প্রেসক্লাবের শোক

মির্জাপুরে ঘুসগ্রহণের ছবি তোলায় সাংবাদিক লাঞ্ছিত: মোবাইল ফোন ছিনতাই

ইসলামপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার এর নামে গ্রেজেট 

রেলামশ শরীর নিয়ে বিপাকে কয়েকটি পরিবার

কামারখন্দ চৌবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে এমপি জান্নাত আরা হেনরীকে সংবর্ধনা প্রদান

রায়গঞ্জে যৌথ বাহিনীর অভিযানে ৫০ হাজার টাকা অর্থদন্ড

বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস আজ

শিশু মুনিয়ার জন্মের ২৮ দিন পড়েই হৃদ রোগ, বাঁচাতে বাবা-মায়ের আকুতি