১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:১৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

রামেবির ভাইস-চ্যান্সেলর হিসেবে ডা. জাওয়াদুল হকের যোগদান

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ১৩, ২০২৪ ১:৫৭ পূর্বাহ্ণ

মো: গোলাম কিবরিয়া।
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করেছেন রাজশাহী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মোহাঃ জাওয়াদুল হক। এর আগে গত সোমবার মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এঁর অনুমোদনক্রমে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-২০১৬’ এর ১২(১) ধারা অনুযায়ী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখা থেকে উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে অধ্যাপক ডা. মোহা: জাওয়াদুল হক কে রামেবি’র ভাইস-চ্যান্সেলর এর শূন্য পদে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়।
অধ্যাপক ডা. মোহাঃ জাওয়াদুল হক ১৯৬১ সালের ১৬ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৭৬ সালে রাজারামপুর উচ্চ বিদ্যালয় থেকে বৃত্তিসহ এসএসসি, ১৯৭৮ সালে নবাবগঞ্জ কলেজ থেকে বৃত্তিসহ প্রথম বিভাগে এইচএসসি পাস করেন এবং ১৯৮৫ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে নিপসম (ন্যাশনাল ইনস্টিটিউট অবআ প্রিভেন্টিভ এন্ড সোসাল মেডিসিন) থেকে কমিউনিটি মেডিসিন বিষয়ে এমপিএইচ এবং ১৯৯৮ সালে এমফিল ডিগ্রি অর্জন করেন। ২০০৮ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কমিউিনিটি মেডিসিন (পাবলিক হেলথ্) বিষয়ে পিএইডি ডিগ্রি লাভ করেন। তিনি রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাবলিক হেলথ্ বিভাগ প্রতিষ্ঠা করে এমপিএইচ (মাস্টার্স অব পাবলিক হেলথ্) কোর্স চালু করেন। তিনি ‘ইমদাদ-সিতারা খান কিডনি ডায়ালাইসিস সেন্টার’ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন এবং প্রতিষ্ঠাকাল থেকে অদ্যাবধি পরিচালনা বোর্ডের নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি গবেষণাধর্মী সেবামূলক প্রতিষ্ঠান ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশন’ ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সেবা মুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে ইফতার ও সনদপত্র  বিতরণ ।

মির্জাপুরে ঘুসগ্রহণের ছবি তোলায় সাংবাদিক লাঞ্ছিত: মোবাইল ফোন ছিনতাই

চৌহালীতে ৮০০ জন কৃষককে মাষকালাই বীজ ও সার বিতরণ

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে মরহুম মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

শাজাহানপুর উপজেলা চত্বরে স্কুল ও কলেজের সভাপতি,অধ্যক্ষ ও প্রধান শিক্ষকের পদত্যাগের এক দফা এক দাবিতে বিক্ষোভ

সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী দাতব্য চিকিৎসালয়ে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব ৫ ম দিনে জমে উঠেছে 

র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার

জামালপুরে প্রবেশপত্র না পেয়ে দুশ্চিন্তায় ৯৬ পরীক্ষার্থী

পীরগঞ্জে ভাইয়ের লাশ যখন কাঁধে, প্রতিপক্ষ তখন জমি  চেষ্টা