১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:০৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

ঘাটাইলে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধের জেরে রাস্তা জুড়ে ঘর নির্মাণের অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন 

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ১:৩৩ পূর্বাহ্ণ

টাঙ্গাইল  প্রতিনিধি:
টাঙ্গাইলের ঘাটাইলে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধের জেরে দীর্ঘদিনের চলাচলের রাস্তা জুড়ে ঘর তুলে একটি পরিবারকে অবরুদ্ধ করেছে প্রতিপক্ষ। এমন অমানবিক কাজের অভিযোগ তুলে এলাকাবাসীকে সাথে নিয়ে বিক্ষোব ও মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যগণ।
শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের বড়চলা গ্রামের উত্তর পাড়ার গোরস্থানের সামনে ভুক্তভোগী শমসের আলীর পরিবারের পক্ষে আয়োজিত কর্মসূচিতে স্থানীয় ছাত্র জনতা নারী পুরুষগণ অংশ নেন। তারা অবরুদ্ধ নিরীহ পরিবারের সদস্যসহ এলাকার জনগণের জন্য পূর্বের মতো চলাচলে বন্ধ করে দেয়া রাস্তাটি  অবিলম্বে মুক্ত করার দাবি তুলেছেন।
মানববন্ধন চলাকালে ভুক্তভোগী পরিবারের সদস্য শমসের আলীর ছেলে আল আমিন হাসান ছাড়াও এলাকার বাসিন্দা আব্দুল মজিদ, ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান, বর্তমান নেতা লিটন মিয়া, গোলাপ বাদশা, ছাত্র মারুফ প্রমুখ বক্তৃতা করেন।
তারা জানান, পাশের বাড়ির আহাম্মদ আলীর ছেলে রবিউল হোসেন, বেলায়েতের ছেলে হুমায়ুন কবির, সোহেল রানাদের সাথে শমসের আলীর পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধ চলছে। বাড়ি ঘর নির্মাণ করার আগে তাদের দুই বাড়ির মাঝখান দিয়ে পূর্ব পশ্চিম বরাবর সর্বজনীন একটি রাস্তা ছিল। শমসের আলী প্রথমে বাড়ি পাকা করেন। এরপর হঠাৎ রবিউল, হুমায়ুন, সোহেলরা মাঝখান দিয়ে চলাচল করা রাস্তা জুড়ে ঘর তুলে দিয়ে চলাচল বন্ধ করে দেয়া হয়। এ নিয়ে গত তিন বছরে অনেকবার দরবার শালিস করেও রাস্তাটি মুক্ত করা যায়নি। নিরীহ শমসেরের পরিবার গত তিন বছর ধরে জঙ্গলের মধ্য দিয়ে চলাচল করছেন। রিক্সা তো দূরের কথা পায়ে হেঁটেই চলাচল দুষ্কর। সন্ধ্যার আগেই বাড়িতে প্রবেশ করতে হয়।
আল আমিন হাসান অভিযোগ করেন, স্বাভাবিক জীবন যাপনে তারা বাধাগ্রস্ত হচ্ছেন। অভিযুক্ত রবিউল হোসেন জানান, অভিযোগ ভিত্তিহীন। ঘর তোলার স্থানে কোন রাস্তা ছিল না। শালিস করে রাস্তা নির্ধারণ করা হয়ে ছিল। এজন্য গাছ কেটে দেয়া হয়েছিল। সে রাস্তায় তারা যায় না। তাদের একক সুবিধা হয় না বলে এমন করছেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

চৌহালীতে আগুনে পুড়লো আশ্রয়ণ প্রকল্পের ঘর

ঝিনাইদহ ছাড়লেন হাসপাতালের তত্ত্বাবধায়ক

নড়াইলে মাশরাফীর বাড়িসহ জেলা আওয়ামী লীগের সভাপতি সেক্রেটারির বাড়িতে আগুন

পরকীয়া নিয়ে সিনেমা, সবাইকে দেখতে বললেন শ্রাবন্তী!

ফরিদপুরের ভাঙ্গায় পুলিশের কাজে যোগদান

নড়াইলে ট্রাফিক পুলিশকে ফুলেল শুভেচ্ছা

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

ফরিদপুরের ভাঙ্গায় ইউপি চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সরিাজগঞ্জে বশৈাখী মলো ও লোকজ সাংস্কৃতকি উৎসব জমে উঠছেে

নওগাঁর সাপাহার উপজেলায় দূর্বৃত্তের লাঠির আঘাতে উপজেলা জামায়াতের সেক্রেটারি আব্দুল্লাহিল কাফির মৃত্যু