১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৩৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

প্রবাসী ও এলাকাবাসীর অর্থায়নে কলকলিয়া-চন্ডিডহর সড়ক সংস্কার

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ২:০৬ পূর্বাহ্ণ

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর থেকে :

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের চন্ডিডহর  থেকে কলকলিয়া  রাস্তাটি টানা দুইবারের বন্যার পানির স্রোতে চন্ডিডহর খেয়াঘাট হইতে শ্রীধরপাশা ব্রীজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার  ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। বিকল্প কোনো সড়ক না থাকায় কাদা-পানি দিয়েই কয়েক গ্রামের মানুষ  চলাচল করতে হতো।

এ অবস্থায় স্থানীয়রা এলাকার সচেতন মহল ও প্রবাসীগন মিলে রাস্তা সংস্কারের অর্থ সংগ্রহ শুরু করে রাস্তার কাজ করাতে এগিয়ে আসায় সকলের সার্বিক সহযোগতায় রাস্তার সংস্কারকাজ প্রায় শেষ হয়েছে।

উপজেলার কলকলিয়া  ইউনিয়নের চন্ডিডহর  থেকে শ্রীধরপাশা ব্রীজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা সংস্কার করে চলাচলের উপযোগী করেছেন প্রবাসীসহ স্থানীয়রা। এতে উপকৃত হয়েছেন আশপাশের কয়েকটি গ্রামের অন্তত দশ পনের হাজার মানুষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই রাস্তা ধরে তিনটি প্রাথমিক বিদ্যালয়, দুইটি উচ্চবিদ্যালয়, একটি কলেজ, অসংখ্য মসজিদ, ৪টি মাদ্রাসা এবং তিনটি বাজারের মানুষের নিয়মিত চলাচল করতে হয়। অথচ গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের জন্য সরকারি উদ্যোগ থাকলেও তা হচ্ছে না তাড়াতাড়ি। স্থানীয় জনপ্রতিনিধিরাও এ বিষয়ে পদক্ষেপ নেওয়ায় এলাকার প্রবাসীগন ও এলাকাবাসীরা নিজেরাই সড়ক সংস্কারের দায়িত্ব কাঁধে তুলে নেন।

কামার খাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আক্তারুজ্জামান মোবাইল ফোনে  জানান, ‘সরকারি অনুদান বা কারও অপেক্ষায় না থেকে আমরা নিজেদের অর্থায়নে রাস্তা মেরামতের কাজ শুরু করি। আমাদের সঙ্গে কলকলিয়া ইউনিয়নের সকল প্রবাসী ও স্থানীয়রা যোগ দেন।

ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য মোহন জানান, রাস্তাটির পার্শ্বে বাশ দিয়ে সারিবদ্ধ ভাবে আড় দিয়ে গর্ত ভরাট, কাদা সরিয়ে বালু মাটি ইট দিয়ে রাস্তা ভরাটসহ বিভিন্ন কাজ করা হয়েছে। অনেকই  স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারে অংশ গ্রহন করেন। তবে এটা সাময়িক উদ্যোগ। রাস্তাটির স্থায়ী সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা নেয়া দরকার।

তবে এ বিষয়ে স্থানীয় কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ রফিক মিয়া বলেন, চন্ডিডহর থেকে জগদীশপুর  পর্যন্ত রাস্তাটি পাকা করন করতে উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। সড়ক পাকাকরণে উপজেলা প্রশাসন অবশ্যই ব্যবস্থা নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা

রাজবাড়ীর পাংশায় দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্য গ্রেপ্তার

অমর একুশে বইমেলা শুরু কাল

ইউক্রেন সীমান্ত থেকে সেনা ফিরিয়ে নিচ্ছে রাশিয়া

তাড়াশে খাস জমি থেকে ভূমিহীনদের উচ্ছেদ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন।

সিরাজগঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

কাজিপুরে মেধাবী শিক্ষার্থীর পাশে ‘হাত বাড়িয়ে দেই’ সংগঠন 

চট্টগ্রামের রাউজান উপজেলায় নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা পালন

ভালুকায় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

নোয়াখালী প্রেসক্লাবে গৌরব ঐতিহ্যের ৫২ বছর নবীন-প্রবীন সাংবাদিকদের মিলনমেলা