১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:২৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

চাঁদা দাবী ও প্রাণনাশের হুমকির ঘটনায় সাবেক রেলমন্ত্রীসহ ১০ জনের নামে মামলা

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ৫:১৪ পূর্বাহ্ণ

মোঃ হামজা শেখ, রাজবাড়ী :
পাঁচ লাখ টাকা চাঁদা দাবী ও প্রাণনাশের হুমকির অভিযোগে সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়োসহ ১০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের হয়েছে।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাজবাড়ীর পাংশা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে (আমলী আদালত) বাদী হয়ে মামলাটি করেন এবিএম নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব। বাদী নাজিমুদ্দিন পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের শিহড় গ্রামের মৃত দলুর উদ্দিন আহম্মেদের ছেলে।
মামলার আসামিরা হলেন, সাবেক রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম (৭২), পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো (৫৮), সাইফুল ইসলাম বুড়োর ছেলে পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খোন্দকার তাসবির হাসান সিসিল (৩২), মাসুদ উল আলম (৬৩), আকবর আলী প্রামাণিক (৬৪), জমির হোসেন জিকু (৩৮), ছানারুদ্দিন খান ওরফে ছানাই খাঁ (৫৫), মতিয়ার রহমান (৩৪), মাহবুবুল আলম ওরফে মালেক খান (৪৪), ইদ্রিস মন্ডলসহ (৪৪) অজ্ঞাতনামা ৩/৪ জন।
মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদী নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব সপ্তগ্রাম ঈদগাহ কমিটি ও গোরস্থান কমিটির সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন কালে মামলার ১নং আসামির নির্দেশে ২ ও ৩নং আসামি তাকে সেক্রেটারি পদ থেকে সরে যাওয়ার জন্য চাপ দিতে থাকে। কিন্তু মামলার বাদী ওই পদ থেকে সরে না যাওয়ায় ১নং আসামির নির্দেশে ২০২৩ সালের এপ্রিল মাসের ৪ তারিখে মামলার ২নং আসামি অন্যান্য ৩/৪ জন আসামিদের মাধ্যমে বাদীকে ডেকে তার মাথায় পিস্তল ঠেকিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। সাত দিনের মধ্যে ৫ লাখ টাকা চাঁদা না দিলে এবং ঈদগাহ ও গোরস্থান কমিটির পদ থেকে পদত্যাগ না করলে অপহরণ করে খুন করে লাশ গুম করে ফেলার হুমকি দেয়। এ সময় মামলার বাদী ওহাব চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এলে আসামিরা ফাঁকা গুলি করে হুমকি দিয়ে চলে যায়। চাঁদার টাকা না পাওয়ায় পরবর্তীতে মামলার অন্যান্য আসামিরা ২০২৩ সালের এপ্রিল মাসের ২১ তারিখে ঈদগাহর প্যান্ডেল ভেঙে ফেলে। ঈদুল ফিতরে ঈদের নামাজ পড়তে বাঁধা দেয়। ওই দিন বাদী তার নিজ জীবন বাঁচাতে স্থানীয় লোকজনের সহায়তায় নিরাপত্তাজনিত কারণে ঢাকায় চলে যায়।
মামলার বাদী এবিএম নাজিমুদ্দিন আহম্মেদ ওহাব বলেন, আমি মামলার আসামিদের ভয়ে জীবন বাঁচাতে ঢাকায় চলে যাই। পরবর্তীতে তাদের বিরুদ্ধে থানায় মামলা করতে গেলে থানা মামলা নেয়নি। গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর আমি এলাকায় এসে সবার সঙ্গে আলোচনা করে আদালতে মামলাটি দায়ের করেছি।
মামলার আইনজীবী রাজবাড়ী বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বলেন, বিচারক মো. ইকবাল হোসেন মামলাটি আমলে নিয়ে পিবিআইকে আগামী মাসের ২০ তারিখের মধ্যে তদন্ত করে রিপোর্ট দিতে বলেছেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে ১৩’শ কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

শিশু মুনিয়ার জন্মের ২৮ দিন পড়েই হৃদ রোগ, বাঁচাতে বাবা-মায়ের আকুতি

ধুনটে বিভিন্ন উন্নয়ন ও সংস্কারে ইচ্ছামত কাজ করার সুযোগ নেই বললেন ইউএনও

নড়াইলে ১০২ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ১৫০ জনকে আসামী করে থানায় মামলা

নড়াইলের মধুমতী নদীর ভাঙ্গনে দিশেহারা কয়েকশত পরিবার

সাংবাদিকদের ‘আব্বা’ দাবী করা সেই এসআই উখিয়া থানা থেকে ক্লোজড

রাজশাহীতে ট্রাফিক নিয়ন্ত্রণ থেকে সরে যাচ্ছে শিক্ষার্থীরা 

নড়াইলে বিদেশে পাঠানোর কথা বলে প্রতারণা, প্রতারক কারাগারে

শাহজাদপুরে ছয় দিনব্যাপী কৃষি মেলার উদ্ধোধন