১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৫৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

পৈতৃক জমিতে চাষাবাদ করতে গিয়ে হামলার শিকার, অভিযোগের তীর পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ২৭, ২০২৪ ৬:৪৮ পূর্বাহ্ণ

মাইনুল হাসান  (পাথরঘাটা প্রতিনিধি):
বরগুনার পাথরঘাটায় পৈতৃক সম্পত্তিতে চাষাবাদ করতে গিয়ে হামলার শিকার হয়েছে সোলায়মান নামে এক যুবক। এ ঘটনার মাস্টার মাইন্ড বাংলাদেশ পুলিশ ঢাকা হেডকোয়ার্টার পুলিশের উপ-পরিদর্শক মোঃ সাগর। ২৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টার সময় পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে প্রায় দুই শতাধিক বাসিন্দারা মানববন্ধনে এ অভিযোগ করেন।
ভুক্তভোগী সোলায়মান উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত্যু খলিলুর রহমানের ছেলে। অভিযুক্তরা হলো একই ওয়ার্ডের চুন্নু মিয়া, তার ছেলে পুলিশ কর্মকর্তা সাগর, ফোরকান সহ হাসিব, সজিব ও অপু।
মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী চামেলী, চাম্পা, জামাল, সোনা মিয়া ও হানিফা প্রমুখ।
প্রতক্ষ্যদর্শী সাগরের চাচি জেসমিন বেগম জানান, বুধবার দুপুরে সোলায়মান ধান ক্ষেতে চাষাবাদ করতে গেলে চুন্নু, ফোরকান, হাসিব, সজিব ও অপু সহ বেশ কয়েকজন মিলে সোলায়মানকে মারধর করে ক্ষেতের পানির মধ্যে ফেলে রাখে। আরেক প্রতক্ষ্যদর্শী সোনা মিয়া জানান, সোলায়মানকে মারধর করা দেখে আমরা স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। এসময় ফোরকান, হাসিব, সজিব সহ অন্যরা লোহার পাইপ হাতুড়ি নিয়ে দৌড়ে পালিয়ে যায়।
সোলায়মান এর বড় বোন চামেলী বলেন, চলতি মাসের ৭ তারিখ আমার বাবা বজ্রপাতে মারা যায়। শোক কাটিয়ে উঠে বুধবার দুপুরে ক্ষেতে বিজ রোপণ করতে গেলে পুলিশ হেডকোয়ার্টার কর্মরত সাগরের ইন্দনে তার বাবা, ভাই ও ভাইপোরা মিলে আমার ভাইয়ের উপর হামলা চালায়। বর্তমানে আমার ভাই বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমি আমার ভাইয়ের উপর হামলাকারীদের বিচার চাই।
স্থানীয়রা অভিযোগ করে জানান, আ’লীগ সরকারের আমলে পুলিশের চাকরিতে ছাত্রলীগের সুপারিশে চাকরি পায় সাগর। এর পর বছর ঘুরতেই আঙ্গুল ফুলে কলাগাছ হয় এ পরিবার। সাগরে ইন্ধনে আ’লীগ সরকারের আমলে বিভিন্ন স্থানে ভাঙচুর ও হামলার ঘটনা ঘটেছে বলে জানান তারা। এ বিষয়ে পুলিশ হেডকোয়ার্টারেও অভিযোগ করা হয়েছে।
মারধরের বিষয়টি স্বীকার করে অভিযুক্ত চুন্নু মিয়া জানান, বুধবার দুপুরে সোলায়মানের সাথে হাতাহাতি ঘটনা ঘটেছে। মুলত খলিলুর রহমান জীবিত অবস্থায় তার সাথে জমি  মৌখিকভাবে এওয়াজ বদল করা হয়েছে। কিন্তু খলিলুর রহমানের ছেলে মেয়েরা এগুলো মানতে রাজি নয়। এনিয়ে একটু ঝামেলা হয়েছে। তবে পুলিশ কর্মকর্তা সাগর বলেন, আমি পুলিশ চাকরি করে পরিবার নিয়ে ভালো আছি। এগুলোর দেখে এলাকাবাসীর হিংসা হওয়ায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।
এবিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আল মামুন জানান, মারধরের খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা করা হবে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

বালিয়াদিঘী ইউনিয়ন ছাত্রদলের সদস্য সচিবের বাবার দাফন সম্পন্ন

পাবনা জেলা গোয়েন্দা শাখার অভিযানে ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ময়মনসিংহের ভালুকায় নিরাপত্তা কর্মীদের মাঝে ইউনিফর্ম বিতরণ

শৈলকুপায় কলেজ ছাত্রী তিথিকে পাশবিক নির্যাতনের পর হত্যা!

সিরাজগঞ্জের রতনকান্দিতে গভীর রাতে দুই কৃষকের ৮ টি গরু চুরি – কৃষকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ছে

শেরপুরে গণপিটুনীতে গরু চোরের মৃত্যু

উল্লাপাড়া উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে নবী নেওয়াজ খান বিনু

ঝিনাইদহে ইবির শিক্ষার্থী সাইফুল মামুন হত্যা  মামলায় ৯ পুলিশসহ ১৫ জন আসামী

জাতির মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই -তারেক রহমান