১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:৩৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

কামারখন্দে স্বাধীন মাদক ব্যবসায়ীরা ব্যাপক হারে বেড়েছে চুরি

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ২, ২০২৪ ৭:১৩ পূর্বাহ্ণ

আশিক সরকার, কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর প্রায় নিস্ক্রিয় হয়ে পরেছে সাড়া দেশের সকল থানার প্রসাশন ব্যবস্থা। চাকরি বাচাতে কর্মস্থলে ফিরে এলেও নেই কোন আইনি তৎপরতা, নেই কোন বাড়তি দায়িত্ব। সেই সুযোগে মাদক বিক্রিতে ব্যাস্ত হয়ে পরেছে ব্যবসায়ী মহল। সাড়া দেশের জনগনের মতই এরাও যেন স্বাধীন হয়েছে মাদক বিক্রি ও সেবনে। হাত বাড়ালেই মিলছে গাজা, ফেন্সিডিল ও হিরোইন সহ নানা ধরনের মাদক। আর সেই সাথে লেখাপড়ার তেমন চাপ না থাকায় নতুন করে ছাত্ররা জড়িয়ে পরছে মাদকের সাথে। এর সাথে নতুন করে যুক্ত হয়েছে চুরি। প্রায় প্রতি রাতে উপজেলার বিভিন্ন এলাকায় বসতবাড়ি, কারখানায় চুরি হচ্ছে । এতে খুব আতঙ্কের মধ্যে রয়েছে উপজেলাবাসী ।
মাদকের সাথে জড়িত এক ব্যবসায়ীর সঙ্গে গোপনে কথা বলে জানা যায়, এখন আর আগেরমত তাদের পুলিশ ধরতে আসে না । রাস্তায় কোন টহল না থাকায় নির্ভীগ্নে ব্যবসা করতে কোন সমস্যা হচ্ছে না। খুব স্বাধীন ভাবেই তারা ব্যবসা পরিচালনা করে আসছে ।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রের অভিবাবক জানান, স্কুল কলেজে তেমন চাপ নেই। কাস করলেও চলে না করলেও চলে। যার ফলে ছেলেদের বাড়িতে ধরে রাখা মুশকিল হয়ে পরেছে। সবসময় বাহিরে বন্ধুদের সাথে মেলামেশা করে। চারিদিকে যে পরিমান নেশাখোরদের আড্ডা তাতে ছেলেকে ভাল রাখাই আমাদের বড় চ্যালেঞ্জ হয়ে পরেছে ।
অপরদিকে উপজেলার রায়দৈালতপুর ইউনিয়নেই গত এক মাসে প্রায় ২৮টি চুরির ঘটনা ঘটেছে । বিশেষ করে অটোভ্যানের ব্যাটারি, মোবাইল ফোন, বাসা বারিতে চুরি, অটোভ্যান চুরি, শিং খুড়ে চুরি, নগদ টাকা চুরি, সেচের মটর চুরি, ট্র্যান্সফর্মার চুরি, মটর সাইকেল চুরি, সাইকেল চুরি ইত্যাদি আরও অনেক কিছু চুরির ঘটনা ঘটেছে। তার মধ্যে থানায় অভিযোগ হয়েছে মাত্র দুইটা চুরির ঘটনা। এছারাও উপজেলার বিভিন্ন ইউনিয়নে গত মাসে প্রায় অর্ধশত চুরির ঘটনা ঘটেছে। তবে এখানে চুরির ঘটনা ঘটলে তা থানা পর্যন্ত যাচ্ছে না, থানায় অভিযোগে ব্যাপক অনিহা দেখা গেছে ভুক্তভোগীদের মধ্যে ।
হায়দারপুর গ্রামে অটোভ্যান হারানো ইব্রাহিমের সাথে কথা বলে জানা যায়, গত ২১ সেপ্টেম্বর গভীর রাতে তার একমাত্র উপার্জন করা অটোভ্যানটি চোরে নিয়ে যায় । কিন্তু থানায় অভিযোগ করে কোন লাভ হবে না মনে করে এখনো কোন অভিযোগ করেননি তিনি ।
এ বিষয়ে কামারখন্দ থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান জানান, আমি থানায় নতুন যোগদান করেছি। আমার থানায় অফিসার কম থাকায় কার্যক্রম ব্যহত হচ্ছে । তা’ছারা গনঅদ্ভুথানের পর পুলিশের এখনো মনোবল ফিরে আসেনি । আশা করছি খুব অল্প সময়ের মধ্যে এর সমাধান হবে এবং পুরোদমে এগুলোর ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

নড়াইলে বিএনপির চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার নামে মানহানির মামলা খারিজ

তাড়াশে ১২ দিন ধরে ৯ পরিবারকে সমাজচ্যুত করেছে গ্রাম্য পঞ্চায়েত

অবৈধভাবে ভারতে যাওয়ার সময় মাগুরার ২ নারী আটক

সিরাজগঞ্জের রতনকান্দিতে যমুনা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

হাসপাতালে টানা ২৪ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন মোমবাতি ও টর্চ জ্বালিয়ে সেবা দিচ্ছেন চিকিৎসক

ঝিনাইদহ শৈলকুপায় বেহাল দশা ৪০ বছরের রাস্তাটি

নড়াইলের নড়াগাতি থানায় মামলা রুজুর দ্রুততম সময়ের মধ্যে আসামি গ্রেফতার

কর্মগুনে মরহুম আলহাজ্ব আব্দুল হাশিম মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন

সিরাজগঞ্জে ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

রায়গঞ্জে পুকুর খননের নামে তিন ফসলি জমির মাটি যাচ্ছে অবৈধ ইট ভাটায় ॥ নিরব প্রশাসন