১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:২১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

পর্যটকের পদভারে মুখরিত সারকন্যা কুয়াকাটা

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১১, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ

কলাপাড়া প্রতিনিধি।।
দুর্গা পূজার ৪ দিনের ছুটি উপলক্ষে পটুয়াখালীর সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছে হাজারো পর্যটক। গতকাল বৃহস্পতিবার বিকাল থেকেই সৈকতে এ সকল পর্যটকের আগমন ঘটে।
আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে নোনা জলে গাঁ ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকে আবার ঘুরছেন ঘোড়া মোটরসাইকেল কিংবা ওয়াটার বাইকে। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। দীর্ঘ প্রায় তিন মাস পর পর্যটকের এমন বাড়তি উপস্থিতিতে অনেকটা উচ্ছসিত ব্যবসায়ীরা। বিক্রি বেড়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। বুকিং রয়েছে কুয়াকাটার শতভাগ হোটেল-মোটেল। পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে তৎপর রয়েছে থানা ও ট্যুরিষ্ট পুলিশের সদস্যরা।
শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে শুরু করে আশেপাশের ১কিঃমিঃ জায়গা জুড়ে পর্যটকদের হৈ-হুল্লোড়। সমুদ্রের বুকে কেউ ঝাঁপিয়ে পড়ছে কেউ বা আবার দলবেঁধে সাতার কাটছে। আনন্দ উপভোগের দৃশ্য স্মৃতিপটে ধারণের জন্য কেউ বা আবার ছবি তুলছে।
অন্যদিকে দুর্গাপূজার এই চার দিনের ছুটিতে পর্যটক বাড়ায় ব্যস্থতা দেখা গেছে  কুয়াকাটার সকল রেস্তোরাঁসহ পর্যটননির্ভর সকল  ব্যবসা প্রতিষ্ঠানে। হোটেল মোটেলের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে তাদের আবাসিক হোটেলে বুকিং ভালো আছে। পর্যটকদের উপস্থিতিতে স্বস্তি ফিরছে। তাদের আশা এখন  থেকে এমন  পর্যটকদের আনাগোনা থাকলে তাদের সংকট কাটিয়ে উঠবে খুব শ্ঘ্শীঘ্রই
ক্যামেরাম্যান আলমাছ  বলেন, পূজার ছুটিতে ভাল  পর্যটক আসতেছে।  আজ ভালোই পর্যটক বাড়ছে। এভাবে পর্যটক আসলে  আমরা আমাদের সংকট কাটাতে পারব।
আবাসিক হোটেল কানসাই ইন’র ব্যবস্থাপক ফরাজি মো. জুয়েল বলেন, পরিবেশ স্বাভাবিক হওয়ায় পর্যটকের আগমন শুরু হয়েছে। বুকিং ৭০ শতাংশ আছে। স্বস্তি বিরাজমান করছে।
কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসেসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ  মোতালেব শরীফ বলেন, পুজার ছুটিতে পর্যটক  বাড়তে শুরু করছে । প্রায় হোটেলের ৭০ শতাংশ রুম বুকিং রয়েছে।  আসা করছি এখন  থেকে আর পর্যটক খরায় পড়তে হবে না। দেশের রাজনৈতিক পরিস্থিতি ঠিক হয়েছে তার সাথে পর্যটকের আগমন ঘটেছে।
কুয়াকাটা পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মো: কৌশিক আহমেদ বলেন, আমরা দূর্গা পুজা উপলক্ষে সম্পুর্ন ভাবে পর্যটকদের নিরাপত্তার জন্য প্রস্তুত। দেশে চলমান অস্থিরতা কেটে যাওয়ার ফলে পুজার ৪ দিনের ছুটির কারনে পর্যটক বাড়ছে কুয়াকাটায়। তাদের নিরাপদ ভ্রমন  ও হিন্দুদের পুজার নিরাপত্তার জন্য মহিপুর থানা পুলিশ, কুয়াকাটা টুরিস্ট পুলিশ ও উপজেলা প্রশাসন আরো জোরদার করা হয়েছে।।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে জিংক সমৃদ্ধ ধান চাষ প্রসারে উত্তরনের পথ বিষয়ক সভা অনুষ্ঠিত 

ডোমারে ’বিশ্ব যক্ষ্মা দিবস’ পালিত ।

তাড়াশে স্বেচ্ছাসেবক দলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নড়াইলে বর্ষা মৌশুমে কয়েক দফা ভারী বর্ষনে মৎস্য ও কৃষি খাতে ক্ষতি শত কোটি টাকা

উল্লাপাড়ায় সেলাই মেশিন, হুইল চেয়ার ও বাইসাইকেল বিতরন

ঝিনাইদহে শহর পরিষ্কার করতে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থী

এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম “হেনরীর ভুবন” এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি 

সিরাজগঞ্জে রায়গঞ্জ রৌহা মাদ্রাসার ৮ শতাধিক ছাত্র শিক্ষকদের দুপুরের খাবার খাওয়া‌লেন বিএন‌পির নেতা-সাইদুর রহমান বাচ্চু

উল্লাপাড়ায় আমান সিমেন্ট ও ফিড মিলে লেবার এবং ট্রান্সপোর্টের লোড-আনলোডের দায়িত্ব পেলেন আত্মসমর্পণকারী চরমপন্থি নেতা আব্দুল আলীম সরকার

আঙুর খাওয়ার উপকারিতা