১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:২৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিরাজগঞ্জে বিশ্ব ডিম দিবস উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১১, ২০২৪ ১০:০৭ অপরাহ্ণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

“ডিমে পুষ্টি ডিমে শক্তি, ডিমে আছে রোগমুক্তি” এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে বিশ্ব ডিম দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিরাজগঞ্জ  জেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে, শুক্রবার(১১অক্টোবর) সকালে জেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণ হতে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া উত্তর ও মধ্যপাড়া   কাজিপুর মহাসড়ক, ভাসানী মোড় এলাকায় প্রদক্ষিণ করে এসে জেলা প্রাণিসম্পদ দপ্তরের হলরুমের   সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানের  সভাপতিত্ব করেন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ  জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা  ডাঃ এ, কে, এম আনোয়ারুল হক।

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী প্রাণিসম্পদ দপ্তর (কৃত্রিম প্রজনন) এর ডাঃ মোঃ সোহেল আলম খান, সরকারি মুরগি উন্নয়ন ও প্রজনন কেন্দ্র সিরাজগঞ্জ এর পোল্ট্রি ডেভেলপমেন্ট অফিসার শায়লা শারমিন, এলডিডিপি প্রকল্পের মনিটরিং অফিসার রাজু আহমেদ, সিরাজগঞ্জ সদর  উপজেলা প্রাণিসম্পদ অফিসার   ডাঃ মোঃ আলমগীর হোসেন,   প্রাণিসম্পদ  সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ নাজমুল হোসেন,  উল্লাপাড়া প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাঃ শামীম হোসেন প্রমুখ।   অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেনারী সার্জন  ডাঃ মেরাজ হোসেন মিসবাহ।
এ সময়ে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ দপ্তর ও উপজেলা প্রাণিসম্পদ  দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দরা, ফার্মাসিউটিক্যাল কোম্পানির প্রতিনিধিগণ  ও অন্যান্য স্টকহোল্ডারগণ।
আলোচনা সভা শেষে সয়াধানগড়া, মধ্যপাড়া সিরাজগঞ্জে বায়তুল আমান হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এ অবস্থিত এতিম ও অন্যান্য মাদ্রাসার ছাত্রদের ডিম খাওয়ানো হয়। এবং ছাত্রদের মাঝে ডিমের উপকারিতা সম্পর্কে  বক্তব্য দেয়া হয়।
উক্ত আলোচনা সভায় সভাপতি এবং প্রধান অতিথি  জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এ, কে, এম আনোয়ারুল হক বলেন, সব বয়সের সবার জন্য ডিম খাওয়ার  প্রয়োজন। প্রতিটি  মানুষদের নিরাপদ ডিম খেতে হবে। নিরাপদ ডিম খেলে মেধা বিকাশ, শারীরিক বৃদ্ধি হৃদপিণ্ড সুস্থ থাকা যায়।
বিশেষ অতিথি  শায়লা শারমিন বলেন, “বিশ্ব ডিম দিবস” ১৯৯৬ খ্রিঃ থেকে সারা বিশ্বে অক্টোবর মাসের ২য় শুক্রবার ডিম দিবস  পালিত হয়ে আসছে। খামারিদের অবশ্যই   নিরাপদ ও মুক্ত ডিম উৎপাদন করতে হবে।
 ডাঃ মোঃ  আলমগীর হোসেন বলেন, ডিমের নানাবিধ গুণ রয়েছে  প্রতিদিন একটি করে ডিম
অবশ্যই খাওয়া উচিত যা খেলে মেধা বিকাশ, শারীরিক বৃদ্ধি হৃদপিণ্ড সুস্থ থাকা অন্যান্য অসুখের ঝুকি থেকে মুক্ত থাকা যায়।
 ডাঃ মোঃ সোহেল আলম খান বলেন, এন্টিবায়োটিক মুক্ত নিরাপদ ডিম উৎপাদন করতে হবে। এর অধিকতর গুরুত্ব আরোপ করেন এবং ওষুধ প্রতিনিধিগণ কে অধিকতর  দায়িত্বশীল থাকার আহ্বান জানান।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

শাজাহানপুর উপজেলা চত্বরে স্কুল ও কলেজের সভাপতি,অধ্যক্ষ ও প্রধান শিক্ষকের পদত্যাগের এক দফা এক দাবিতে বিক্ষোভ

সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবী ‘ট্রাফিক পুলিশ’ শিক্ষার্থীদের মাঝে নিরাপদ সড়ক চাই সিরাজগঞ্জ-এর খাবার বিতরণ

গাবতলী ২৮০ ফুট গভীর থেকে অলৌকিকভাবে পানি উত্তোলনে

বন্যা কবলিত মানুষের জন্য আর্থিক সহায়তা প্রদান করলেন ঘাটাইলের অ্যাম্বিশন মডেল স্কুল

নেত্রকোণায় নানা আয়োজনে  বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

সিরাজগঞ্জে বিশ্ব ডিম দিবস উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা

পাংশায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে আলপনা অংকন

ভূমি দখল-চাঁদাবাজিতে জড়িত হলে আইনে সোপর্দ করুন -মিনু

রায়গঞ্জে পথচারী ও যানবাহন চালকদের ঝুঁকি নিয়ে চলাচল

৯১ মিলিয়ন ভিডিও ডিলিট করেছে টিকটক