১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:২৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিরাজগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন , আলোচনা সভা, পুরস্কার  ও মহড়া

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১৪, ২০২৪ ৭:০৩ অপরাহ্ণ

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ
” আগামী প্রজন্মকে সক্ষম করি দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন  উপলক্ষ্যে বেলুন উড়িয়ে  র‍্যালি প্রদর্শন, আলোচনা সভা, পুরস্কার প্রদান, এবং ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয় ।
সিরাজগঞ্জ  জেলা প্রশাসন ও  জেলা ত্রাণ ও   দুর্যোগ ব্যবস্থাপনা  অধিদপ্তরের আয়োজনে রবিবার ( ১৩ অক্টোবর) সকাল ১০ টার দিকে  জেলা প্রশাসকের কার্যালয়ের কালেক্টরেট চত্বরে আন্তর্জাতিক  দুর্যোগ ও  প্রশমন দিবস অনুষ্ঠানের শুভ  উদ্বোধন করেন এবং আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন,   সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) গণপতি রায়।
র‍্যালি প্রদর্শন  শেষে  জেলা  প্রশাসক কার্যালয়ের শহিদ এ. কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্যে রাখেন,  জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা  মোঃ আক্তারুজ্জামান।
এ অনুষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠানে  সন্মানিত অতিথি হিসেবে  ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সিরাজগঞ্জের  উপ- সহকারী পরিচালক মোহাম্মদ,আব্দুর রহমান, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ সাইদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক , রেডক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিট, এনজিও ব্র্যাক,  এনডিপি, ব্যুরো বাংলাদেশ  এমএমএস, সুক সহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রধানগণ বা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে  শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় জেলা প্রশাসককে , এম এ মতিন কটন মিলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালককে এবং উপ-সহকারী পরিচালককে, ফায়ার সার্ভিস এন্ড  সিভিল ডিফেন্স কে।
উক্ত  আলোচনা সভা অনুষ্ঠান শেষে সদর উপজেলার শিয়ালকোলে  এম. এ. মতিন কটন মিলস লিঃ বিসিক সিরাজগঞ্জে  ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া প্রদর্শন করা  হয়। এ  মহড়ায় এম.এ. মতিন কটন মিলস লিঃ এর শ্রমিক নারী-পুরুষদের ভূমিকম্প ও অগ্নিকান্ড কি ভাবে আগুন নিভানো হয়, কি ভাবে দূর্ঘটনার সময়ে  আহতদের উদ্ধার করা হয় এ বিষয়ে প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

বেলকুচিতে দেশের বর্তমান পরিস্থিতি আইনশৃঙ্খলার উন্নতিকল্পে ও সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তার লক্ষ্যে মতবিনিময় সভা

বেলকুচিতে ঈদকে ঘিরে সরব হয়ে উঠেছে তাঁত পল্লী 

রায়গঞ্জে বিধবার জমিতে জোর-পূর্বক চাষাবাদের অভিযোগ

পাংশা উপজেলা প্রেসক্লাবে বাংলাদেশ জামায়াত ইসলামের মতবিনিময় সভা

২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লুকনে-এর ইন্তেকাল, রাসিক প্রশাসকের শোক বার্তা

উল্লাপাড়ায় আমান ফিড ও সিমেন্ট ফ্যাক্টারীর ডিজিএম ও এডমিন অফিসারের বিরুদ্ধে কৌশলে লক্ষ লক্ষ টাকা চাঁদাবাজি এবং মজুরি আত্মসাৎ-এর অভিযোগ

ইসলামী আন্দোলন বাংলাদেশ পীরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে গণ সমাবেশ

বেলকুচিতে ছাত্র আন্দোলনে নিহতদের জন্য দোয়া ও আহতের আরগ্য কামনায় ছাত্র সমাবেশ

গাঁজা কুড়াতে জনগনের উপচে পরা ভীড়!

বগুড়ার মহাস্থানে নেসকো’র প্রি-পেইড বিদ্যুৎ মিটার বাতিলের দাবিতে মানববন্ধন, অফিস ঘেরাও অবশেষে মহাসড়ক অবরুদ্ধ