১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:১৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

গুলিতে চোখের দৃষ্টি হারানো সেই মেরিনা’র চিকিৎসার দায়িত্ব নিলেন বিএনপি’র নেতা-সাইদুর রহমান বাচ্চু

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১৪, ২০২৪ ৭:৩৭ অপরাহ্ণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
আওয়ামী সন্ত্রাসীদের আগ্নেয় অস্ত্রর ছোড়া গুলিতে চোখের দৃ‌ষ্টি হারানো সিরাজগঞ্জ জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সহ-সভাপতি মেরিনা সুলতানা’র চোখের দৃষ্টি ফেরানোর জন‌্য চিকিৎসার সকল দায়িত্ব নিলেন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান বাচ্চু।

রবিবার (১৩ অক্টোবর) দুপুর ১টার দিকে সিরাজগঞ্জ পৌর শহরের ১৫ নং ওয়ার্ড মিরপুর গ্রামের মে‌রিনার নিজস্ব বাসভবনে উপস্থিত হয়ে এই চিকিৎসার দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন, কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী সদস্য এবং জেলা বিএনপির ‌সাধারণ সম্পাদক জনতার মেয়র খ্যাত মোঃ সাইদুর রহমান বাচ্চু।

ঘটনা সূত্রে জানা যায় যে, ২০১৮ সালে ১৪ ডি‌সেম্বর জাতীয় নির্বাচনে সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদ বাড়ি থেকে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে অফিসে যাওয়ার সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে তাদের মিছিলে হামলা করে গুলি বর্ষল করে, এসময় বিএনপি’র নেত্রী রোমানা মাহমুদকে বাঁচাতে সামনে এগিয়ে আসেন মহিলা দলের সহ -সভাপতি মেরিনা সুলতানা। এসময় বিপরীত দিক থেকে আওয়ামী সন্ত্রাসীদের আগ্নেয় অস্ত্রের ছোড়া গুলিতে দু’চোখের দৃষ্টি হারান মেরিনা সুলতানা।

চোখের দৃষ্টি হারানো মেরিনা সুলতানা জানান, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সন্ধ্যার দিকে জাতীয় নির্বাচনের প্রচারণা মিছিল নি‌য়ে আমার বিএনপির নেত্রী রোমানা মাহমুদের সাথে বিএনপির কার্যালয়ে যাওয়ার সময় আওয়ামী সন্ত্রাসীরা একটি মাইক্রো বাস নিয়ে এসে আমার নেত্রীকে হত্যার উদ্দেশ্যে গুলি করে সে সময় আমার নেত্রীকে বাঁচানোর উদ্দেশ্যে সামনে এগিয়ে গেলে তাদের গুলিতে আমার দুচোখ এর দৃষ্টি হারিয়ে ফেলি প্রথম সিরাজগঞ্জ চক্ষু হাসপাতালে নিলে তারা আমাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা চক্ষু হাসপাতালে রেফার করেন এখানে আমার চোখের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিএনপির নেত্রী রুমানা মাহমুদ আমাকে চেন্নাই উন্নত চিকিৎসার জন্য পাঠান সেখানেও আমার চোখের অবস্থা ভালো না হওয়ায় ডাক্তাররা আমাকে আশ্বস্ত করেন কখনো উন্নত চিকিৎসা আসলে সে সময়ে আপনার চিকিৎসা করে দৃষ্টি ফেরানো সম্ভব হবে। বর্তমান ২০২৪ সাল এখন উন্নত চিকিৎসার ব্যবস্থা হয়েছে এবং আমার চোখের দৃষ্টি ফেরানো সম্ভব তা জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ভাই এর নিকট জানালে তিনি আমার বাসায় এসে সকল বিএনপি নেতাদের সহযোগিতা চে‌য়ে চিকিৎসার খরচের দায়িত্ব নেন বিএনপির নেতা সাইদুর রহমান বাচ্চু। বিএন‌পির নেতা সাইদুর রহমান বাচ্চু চিকিৎসার খরচের দায়িত্ব নেওয়ার পর আবেগপ্লুত হয়ে কান্না করে মে‌রিনা সুলতানা মহান আল্লাহর নিকট বিএনপির নেতা মোঃ সাইদুর রহমান বাচ্চু’র জন্য দোয়া প্রার্থনা করেন।
কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য এবং সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান বাচ্চু বলেন, মেরিনা সুলতানা একজন নির্যাতিত ত্যাগী নারীনেত্রী আওয়ামী সন্ত্রাসীর গুলিতে চোখের দৃষ্টি হারিয়েছে দীর্ঘ ১০ বছর যাবত। তি‌নি পৃথিবীর আলো দেখতে পান না। গত শ‌নিবার আমার বাসায় মেরিনা খাতুন গিয়েছিল উন্নত চিকিৎসার দাবি নিয়ে আসেন একথা ভেবে আমার আর সারারাত ঘুম হয়নি। আমি আজই চলে এসেছি মেরিনা খাতুনের উন্নত চিকিৎসার দায়িত্ব নিতে। আমার জেলা বিএনপির সকল নেতারা সহযোগিতা করলে অবশ্যই মেরিনার চোখের আলো ফিরে পাবে।

এসময়ে সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক সাবেক ভি‌পি শামীম খান, ১৫ নং ওয়ার্ড বিএনপি’র সভাপ‌তি মো. লাবন, সাধারণ সম্পাদক গোলবার হোসেন, শহর যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. রুবেল হোসেন , জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সভাপ‌তি সাবিনা ইয়াসমিন হাসি, সাধারণ সম্পাদক মোছাঃ এলেমা বেগম, সাংগঠ‌নিক সম্পাদক, জোসনা মন্ডল, সাংস্কৃতিক সম্পাদক, চাঁদ সুলতানা সুইটি ১৫ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো. স্বপন শেখসহ জেলা বিএনপির ১৮ ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে উত্তরণের আয়োজনে ভ্যালিডেশন ওয়ার্কশপ জেন্ডার গ্যাপ বিশ্লেষণ কর্মশালা

সাবেক রেলমন্ত্রীর বাড়ীর কেয়ারটেকার মজনু শতকোটি টাকার মালিক

বেলকুচিতে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা

চৌহালীতে জাতীয় শিশু দিবস পালিত

সিরাজগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শুভঙ্কর ঘোষ স্পশ’র সাফল্য

ডোমার সদরে বিএনপির জনসমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহে শহর পরিষ্কার করতে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থী

পীরগঞ্জে আবু সাঈদের কটুক্তিকারী ম্যাজিট্রেট উর্মির দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন 

ঝিনাইদহের সাবেক পুলিশ সুপার আলতাফের বিরুদ্ধেই ৫ হত্যা মামলা