১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:২৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

জগন্নাথপুরে ৮৬ বছর বয়সেও ঘুরছেন বয়স্ক ভাতার জন্য

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১৬, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর প্রতিনিধি
 বয়সের ভারে ন্যুব্জ মোঃ মকছদ উল্লাহ । শরীরের গঠনও জীর্ণশীর্ণ। কাছ থেকে দেখলেই বোঝা যায়, রোগ–শোকে অনেকটাই ক্লান্ত তিনি। বয়স হয়েছে ৮৬ বছর। হতদরিদ্র  এই  বৃদ্ধ শেষ জীবনে একটু সচ্ছলতার আশায় ধরনা দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজ সেবা ংঅফিসে। চেয়েছেন একটি বয়স্ক ভাতার কার্ড। আশ্বাস মিললেও এখনো জোটেনি কোনো কার্ড।
এ অবস্থায় হতদরিদ্র ওই বৃদ্ধ ভিক্ষা করে খেয়ে না–খেয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।  মোঃ মকছদ উল্লাহ বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার  চিলাউড়া হলদিপুর  ইউনিয়নের কুশিয়ারকুল গয়াসপুর  গ্রামে।এলাকাবাসী ও বৃদ্ধ  মকছদ উল্লাহ  সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় পরিচয়পত্রে  জন্মতারিখ লেখা রয়েছে ১৯৩৮ সালের ৬ অক্টোবর । সে হিসাবে বয়স ৮৬বছর পেরিয়েছে। স্ত্রী মারা গেছেন প্রায় ৭ বছর আগে। সহায়–সম্পদ বলতে আছে বাড়ির ভিটেটুকু।  সংসারজীবনে ৪ মেয়ে ও ২ ছেলের পিতা।  এক মেয়ে প্রতিবন্ধী ছেলেরা ভরনপোষণ করেনা বলে বৃদ্ধ মকছদ উল্লাহ বলেন। তিনি আরো বলেন, মেম্বার ও সমাজ সেবা অফিসে   বয়স্ক ভাতার কার্ডের জন্য কতবার গিয়েছি হিসাব নাই। সবাই কথা দিছে, কেউ কথা রাখে নাই।’
স্থানীয় ইউপি সদস্য মহি উদ্দিন এর  মোবাইল বন্ধ থাকায় বক্তব্য জানাযায়নি।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিল্লাল হোসেন  বলেন, ৮৬ বছর বয়সেও হতদরিদ্র ওই বৃদ্ধা বয়স্ক ভাতা পাচ্ছেন না, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তিনি  যেন বয়স্ক ভাতা পান, সে জন্য দ্রুত উদ্যোগ নেওয়া হবে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত