২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:৩৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

ঝিনাইদহের তাসিন এশিয়ান কাপ খেলতে গেলেন কম্বোডিয়া

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১৯, ২০২৪ ৪:০৬ অপরাহ্ণ

মোঃ হামিদুজ্জামান জলিল স্টাফ রিপোর্টার :
ঝিনাইদহের কালীগঞ্জের কৃতি সন্তান তাসিন সাহেব বাংলাদেশের অনুর্ধ ১৭ জাতীয় ফুটবল দলের হয়ে এশিয়ান ফুটবল কনফিডারেশন (এএফসি) অনুর্ধ ১৭ এশিয়ান কাপ ২০২৫ খেলতে কম্বোডিয়ায় পাড়ি জমিয়েছেন। গ্রুপ পর্বে কম্বোডিয়া, ম্যাকাও, ফিলিপাইন ও আফগানিস্তানের সাথে খেলবে বাংলাদেশ অনুর্ধ ১৭ ফুটবল দল। দলটি ১৯ অক্টোবার প্রথমবারের মতো মুখোমুখি হবে স্বাগতিক কম্বোডিয়ার সাথে। উক্ত খেলায় গোলরক্ষক হিসেবে অংশগ্রহণ করবেন কালীগঞ্জের কৃতি সন্তান তাসিন সাহেব। সুঠাম দেহের অধিকারী এবং ৫ ফিট ৯ ইঞ্চি উচ্চতার এই ফুটবলার বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) নবম শ্রেণীর একজন শিক্ষার্থী। তিনি নিজ যোগ্যতাই অনুর্ধ ১৭ জাতীয় ফুটবল দলে জায়গা করে নিয়েছেন। তাসিন সাহেব কালীগঞ্জ উপজেলার পৌর এলাকার হেলাই গ্রামের প্রবাসী হুর আলীর ছেলে। মাত্র ৪ বছরে মাকে হারিয়ে চাচা চাচির পরিবারে বেড়ে উঠে সে। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল নিজেকে বড় ফুটবলার হিসেবে গড়ে তোলা। সেই লক্ষ্যে প্রবাসী বাবা ও চাচা মোবাশ্বের হোসেনের সহযোগিতায় নিজ গ্রামের প্রাইমারি স্কুল মাঠে শুরু করেন ফুটবল খেলা। ফুটবলের প্রতি একাগ্রতা দেখে প্রবাসী পিতা তাকে ভর্তি করেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান বিকেএসপিতে। নিজের খেলোয়াড়ী জীবনকে সাফল্য মন্ডিত করতে এবং এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে কঠোর পরিশ্রম শুরু করেন তিনি। তার পরিশ্রমের ফসল হিসেবে তিনি এএফসি অনুর্ধ ১৭ জাতীয় ফুটবল দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। এদিকে নিজ গ্রাম তথা কালীগঞ্জ উপজেলার কৃতি সন্তান তাসিন সাহেবের এশিয়ান ফুটবল কনফেডারেশন কাপে খেলার সুযোগ পাওয়ায় তার এলাকাবাসী আনন্দিত তাসিনের নিজ গ্রামের আরেক কৃতিসন্তান এবং ঢাকার পি ডব্লুউ ডি স্পোর্টিং ক্লাবের কৃতি ফুটবলার নাদিম সুলতান মুন্না জানান, তাসিন অনেক ছোটো থেকে অনেক পরিশ্রমী। অনেক কষ্ট করে ও বিকেএসপিতে ভর্তি হয়েছে। আমার গ্রামের ছোটো ভাই হিসেবে ওর জন্য শুভ কামনা রইলো। সে যেন সামনে আরো ভালো কিছু করতে পারে এবং বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে প্রতিনিধিত্ব করতে পারে। ফুটবলার তাসিন সাহেব এর পিতা মালয়েশিয়া প্রবাসী হুর আলি মুঠোফোনে জানান, আমার ছেলেটা ছোটবেলা থেকেই ফুটবল পাগল। তার ধ্যান জ্ঞান সবই ফুটবল কেন্দ্রিক। আমি প্রবাসে থাকলেও তার খেলাধুলার ব্যাপারে খোঁজ খবর রাখি। তাছাড়া দেশে তাকে সার্বিক সহযোগিতা করে আমার ভাই মোবাশ্বের হোসেন, গ্রামের ফুটবলার এবং ফুটবলের অন্যতম সংগঠক সবুর হোসেন এবং মুন্না। সে কম্বোডিয়ায় খেলতে যাওয়ায় আমিসহ গ্রামবাসী অত্যন্ত খুশি। আপনারা দোয়া করবেন আমার ছেলের জন্য, সে যেনো তার সর্বোচ্চটুকু দিয়ে বিজয় অর্জন করে দেশের জন্য সম্মান বয়ে আনতে পারে। ফুটবলার তাসিন সাহেব এর সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা হলে তিনি বলেন, অনুর্ধ ১৭ জাতীয় দলের হয়ে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচসহ আমরা শিরোপা জিততে চাই। আমার ও আমার দলের জন্য সকলে দোয়া করবেন। ভবিষ্যতে আমি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে খেলতে চাই, এটাই আমার স্বপ্ন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে জেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন

পীরগঞ্জে গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘরের চাবি হস্তান্তর

ছাত্র আন্দোলনে আহত ছাত্র নাহাদ হোসেনকে দেখতে ও তার চিকিৎসার খোঁজ খবর নিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা লালু

র‌্যাব-১২ সদর কোম্পানির অভিযানে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে দুলাল মল্লিক হত্যাকান্ডের এজাহারনামীয় ০২ জন পলাতক আসামি গ্রেফতার ।

তাড়াশে বোরো ধান কাটা শুরু তাপদাহে মিলছে না কৃষি শ্রমিক

সিরাজগঞ্জ উল্লাপাড়া মডেল থানা পুলিশ আবারও স্ব স্ব কর্মস্থলে যোগদান

বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ২৩ কেজি গাঁজা সহ আটক -১

দেশ জুড়ে বিভিন্ন পাঠাগারে বই উপহার দিলেন অথই নূরুল আমিন

দীর্ঘ দিন ধরে ভাঙাচোরা অবস্থায় মাঝিরা–বীরগ্রাম বাইপাস সড়ক। আর সামান্য বৃষ্টিতে রাস্তায় জমাট বাঁধে কাদা,পানি। যানবাহন নিয়ে খুব কষ্টে চলাচল করতে হয় এই রাস্তা ব্যাবহার কারিদের। নেই মেরামতের উদ্যোগ।